কাতার বিশ্বকাপে প্রথম হ্যাট্রিক রামোসের

|

ছবি: সংগৃহীত

রাউন্ড অব সিক্সটিনে গঞ্জালো রামোসের হ্যাট্রিকে সুইজারল্যান্ডের বিপক্ষে গোল উৎসব করে শেষ আটে পৌঁছে গেলো পর্তুগাল। সুইসদের ৬-১ গোলে বিধ্বস্ত করেছে পর্তুগিজরা। কাতার বিশ্বকাপে প্রথম খেলোয়াড় হিসেবে হ্যাট্রিক করার কৃতিত্ব গড়লেন এই পর্তুগীজ ফরোয়ার্ড।

কাতারের লুসাইল স্টেডিয়ামে সুইজারল্যান্ডের মুখোমুখি হয় পর্তুগাল।  শেষ আটে ওঠার লড়াইয়ে একাদশে সুযোগ মেলেনি পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে বদলি করায় কোচের উপর ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছিলেন এই মহাতারকা। তার অনুপস্থিতিতে প্রথমবারের মতো একাদশে সুযোগ পায় রামোস।

ম্যাচের ১৭তম মিনিটে বাঁ পায়ের এক স্বপ্নের গোলে সুইজারল্যান্ডের বিরুদ্ধে নকআউট ম্যাচে পর্তুগালকে ১-০ গোলে এগিয়ে দেন বেনফিকার এই স্ট্রাইকার। হোয়াও ফেলিক্সের কাছ থেকে ডি বক্সের বামপ্রান্তে যখন তিনি বল পেয়ে যে আগুনে গোলাটি ছুঁড়লেন এই ২১ বছর বয়সী স্ট্রাইকার, ইয়ান সমারের ডান পাশ দিয়ে গতি এবং সূক্ষতম কোণের হিসাব জয় করে তা জড়িয়ে যায় সুইজারল্যান্ডের জালে।

ম্যাচের ৫১ মিনিটে ডিফেন্ডার দালতের ক্রস থেকে নিজের দ্বিতীয় গোলটি করেন রামোস। তার নিখুঁত শট সুইস গোলরক্ষক সমারকে পরাস্ত করে বল জালে জড়ায়।

এর ঠিক ১৬ মিনিট বাদে কাতার বিশ্বকাপে প্রথম হ্যাট্রিক সম্পুর্ণ করেন গঞ্জালো রামোস। পর্তুগীজ ফরোয়ার্ড ফেলিক্সের বাড়ানো বলে ইয়ান সমারের ডান পাশে ঠেলে দিয়েই নিজের হ্যাট্রিক পূরণ করেন তিনি।

জার্মান কিংবদন্তি মিরোস্লাভ ক্লোসার পর দ্বিতীয় খেলোয়াড় হিসেবে বিশ্বকাপ অভিষেক ম্যাচে হ্যাট্রিক গড়ার কৃতিত্ব গড়লেন এই পর্তুগীজ ফরোয়ার্ড।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply