শেষ আটে উঠতে সুইসদের মুখোমুখি পর্তুগাল; একাদশে নেই রোনালদো

|

ছবি: সংগৃহীত

রাউন্ড অব সিক্সটিনে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে পর্তুগাল। শেষ আটে ওঠার লড়াইয়ে একাদশে সুযোগ মেলেনি পর্তুগীজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে বদলি করায় কোচের উপর ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়ে ছিলেন এই মহাতারকা।

কাতারের লুসাইল স্টেডিয়ামে শেষ ষোলোর লড়াইয়ে নামবে পর্তুগাল ও সুইজারল্যান্ড। বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি। গ্রুপ পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচ জিতে শেষ ষোলো নিশ্চিত করে পর্তুগাল। ঘানাকে ৩-২ গোলে ও উরুগুয়েকে ২-০ গোলে হারায় তারা। কিন্তু শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়ার কাছে হেরে যায় ২-১ গোলে। ক্যামেরুনের বিপক্ষে ১-০ গোলে জিতে আসর শুরু করা সুইজারল্যান্ড একই ব্যবধানে হারে ব্রাজিলের কাছে। শেষ ম্যাচে সার্বিয়াকে ৩-২ গোলে হারিয়ে তারা নিশ্চিত করে শেষ ষোলো।

দুই দলের সবশেষ দেখায় সুইজারল্যান্ডকে ৪-০ গোলে হারায় পর্তুগাল। বিশ্বকাপে এর আগে একবারও মুখোমুখি হয়নি পর্তুগাল ও সুইজারল্যান্ড। এই ম্যাচে দারুণ একটি রেকর্ড হাতছানি দিচ্ছে পর্তুগাল তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ও সুইস তারকা জেরদান শাকিরিকে। দেশের হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা হতে একবার জালের দেখা পাওয়ার অপেক্ষায় দুই জনই।

পর্তুগাল একাদশ:

কস্তা (গোলরক্ষক), রাফায়েল গ্রেয়েরো, ডিয়াস, পেপে, দালত, ব্রুনো ফার্নান্দেস, ওটাভিয়ো, কারভালহো, বার্নান্দো সিলভা, ফেলিক্স, গনসালো রামোস।

সুইজারল্যান্ড একাদশ:

সমার (গোলরক্ষক), শার, ফার্নান্দেস, আকানজি, রড্রিগেজ, ফ্রুলার, জাকা, শাকিরি, শো, ভারগাস, এমবোলো।

/আরআইএম





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply