বিএনপি ও কিছু বুদ্ধিজীবী সরকার উৎখাতের স্বপ্ন দেখছে: প্রধানমন্ত্রী

|

বিএনপির সাথে কিছু বুদ্ধিজীবী যোগ দিয়ে সরকার উৎখাতের স্বপ্ন দেখছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যারা মনোনয়ন বাণিজ্য করে, তারা নির্বাচনে কীভাবে জয়লাভ করবে, এমন প্রশ্নও রেখেছেন তিনি।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুরে ছাত্রলীগের ৩০তম সম্মেলনে যোগ দিয়ে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী। সরকারের ঢালাও সমালোচক তথাকথিত বুদ্ধিজীবী শ্রেণির কঠোর সমালোচনা করে বলেন, অনেক জ্ঞানী-গুণী মানুষও খুনি তারেক ও এতিমের টাকা আত্মসাৎকারী খালেদা জিয়ার সুরে গণতন্ত্রের কথা বলেন। তারা আসলে বুদ্ধিজীবী নন, বুদ্ধিপ্রতিবন্ধীজীবী।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, অনেক জ্ঞানী-গুণী মানুষও জিয়ার সঙ্গে হাত মিলিয়ে তখন কথা বলেছিলেন। এখনো অনেকে আছেন খালেদা জিয়া-তারেক রহমানের সঙ্গে। মানি লন্ডারিং, অস্ত্র কারবারি ও ২১ আগস্ট গ্রেনেড হামলার আসামি তারেক। খালেদা জিয়া এতিমের টাকার আত্মসাতের মামলার আসামি। এই অপরাধীদের সঙ্গে এখন অনেক জ্ঞানী-গুণীও গণতন্ত্রের কথা বলেন।

এরশাদ বিরোধী আন্দোলনে অংশ নিয়ে আওয়ামী লীগের কাছ থেকে বিএনপি কিছু রাজনীতি শিখেছে বলেও মন্তব্য করেন শেখ হাসিনা। সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচারের বিরুদ্ধে সরব হতে ছাত্রলীগের কর্মীদের নির্দেশ দেন তিনি।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply