কোয়ার্টারে ওঠার লড়াইয়ে সুইজারল্যান্ডের মুখোমুখি পর্তুগাল

|

কোয়ার্টার ফাইনালের শেষ দল হওয়ার লড়াইয়ে আজ সাবেক ইউরো চ্যাম্পিয়ন পর্তুগালের মুখোমুখি হবে সুইজারল্যান্ড। ক্রিশ্চিয়ানো রোনালদোর ওপর আরও একবার ভরসা রাখছেন কোচ ফার্নান্দো সান্তোস। কাতারের লুসাইল স্টেডিয়ামে রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

গ্রুপপর্বে সুইজারল্যান্ড ব্রাজিলের কাছে, আর পর্তুগাল দক্ষিণ কোরিয়ার কাছে হেরে নকআউট স্টেজে এসেছে। সবশেষ নেশন্স কাপে দু’দলের মুখোমুখি লড়াইয়ে লিসবনে পর্তুগিজদের ৪-০’র জয়, আর জেনেভায় সুইসদের ১-০’র জয় বলছে, কেউ কারো চেয়ে কম নয়!

সবশেষ ম্যাচে গোল পেয়েছেন জারদান শাকিরি, ব্রিল এম্বোলো ও রেমো ফ্রিউলার। মিডফিল্ডে ভরসার প্রতীক গ্রানিত জাকা। সবমিলে জয়ের ছক কষছেন সুইস কোচ মুরাত ইয়াকিন।

সুইজারল্যান্ডের কোচ মুরাত ইয়াকিন বলেন, আমরা প্রস্তুত। স্কোয়াডের খেলোয়াড়রা পুরোপুরি ফিট। আমরা এই খেলার জন্য খুব উন্মুখ। সুইজারল্যান্ডের হয়ে ইতিহাস গড়ার এটা একটা বড় সুযোগ। অবশ্যই আমরা আমাদের ভক্তদের উপভোগ করার জন্য একটি ভালো খেলা উপহার দিতে চাই।

১৯৫৪ সালের পর আবারও রোসোক্রোসিয়াতিদের সামনে কোয়ার্টার ফাইনালের হাতছানি। পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোস সেটা ভালোই জানেন। আর তাইতো দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৬ পরিবর্তন নিয়ে মাঠে নামার মতো ভুল অন্তত এই ম্যাচে আর করবেন না। নুনো মেন্ডেসের ইনজুরি তার একমাত্র দুর্ভাবনা।

পর্তুগাল কোচ ফার্নান্দো সান্তোস বলেন, আমরা এখানে সম্পূর্ণভাবে বিশ্বকাপের দিকে মনোনিবেশ করছি। দলকে সমর্থন করছি এবং এটিই আমাদের ফোকাস। আগামীকাল একটি খুব কঠিন ম্যাচ হবে। তবে পর্তুগাল বিশ্বাস করে তারা জিততে পারে। আমারা ম্যাচ নিয়ে ভাবছি এবং সবাই আগামীকালের ম্যাচের দিকে মনোনিবেশ করছে। সবাই সেভাবে প্রস্তুতিও নিচ্ছে।

আক্রমণভাগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও ব্রুনো ফার্নান্দেজ, আর রক্ষণে পেপে-দালোতরা বড় শক্তি ফিফা র‌্যাঙ্কিংয়ের নয় নম্বর দলটির।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply