ব্রাজিলে বিধ্বস্ত হয়ে পদত্যাগের ঘোষণা দক্ষিণ কোরিয়া কোচের

|

কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বে উরুগুয়েকে রুখে দিয়ে শুরুটা দুর্দান্ত ছিল দক্ষিণ কোরিয়ার। তবে শেষটা রাঙাতে পারলো না এশিয়ান দলটি। সোমবার রাতে ব্রাজিলের কাছে ৪-১ গোলে বিধ্বস্ত হয়ে বিদায় নিতে হয়েছে তাদের। দলের এমন অসহায় আত্মসমর্পণের পর দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন দলটির প্রধান কোচ পাওলো বেন্টো।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে পাওলো বেন্টো বলেন, এখন আমাদের ভবিষ্যতের কথা ভাবতে হবে। কেননা এটি দক্ষিণ কোরিয়া জাতীয় দলের সাথে যাচ্ছে না। আমি সবেমাত্র খেলোয়াড়দের এবং দক্ষিণ কোরিয়ার ফেডারেশনের সভাপতির কাছে বিষয়টি জানিয়েছি।

তিনি বলেন, ছেলেরা যা করেছে তার জন্য আমি তাদের ধন্যবাদ জানাই। চার বছরেরও বেশি সময় ধরে তাদের ম্যানেজার হিসেবে থাকতে পেরে আমি গর্বিত। এখন আমি বিশ্রামে যাচ্ছি এবং দেখি পরবর্তীতে কী হয়।

দক্ষিণ কোরিয়া টেনেটুনে শেষ ষোলো নিশ্চিত করলেও গ্রুপপর্বে দারুণ ফুটবল শৈলী প্রদর্শন করেছে এশিয়ার দলটি। গ্রুপপর্বে উরুগুয়েকে রুখে দিয়ে পর্তুগালকে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করে তারা। গ্রুপে হেরেছে কেবল ঘানার বিপক্ষে। তবে সে ম্যাচেও মুগ্ধতা ছড়িয়েছে দ. কোরিয়ার পারফরম্যান্স। সেখান থেকে শক্তি নিয়েই ব্রাজিলের বিপক্ষে লড়াই করতে নামে দ. কোরিয়া।

দক্ষিণ কোরিয়াকে ঘিরে প্রত্যাশা তাই কম ছিল না সমর্থকদের। তবে শেষ ষোলোতে ব্রাজিলের বিপক্ষে প্রথমার্ধে দাঁড়াতেই পারেনি তার দল। হজম করতে হয়েছে ৪ গোল। মূলত ওখানেই ম্যাচ থেকে ছিটকে যায় বেন্টোর দল। দ্বিতীয়ার্ধে আর গোল হজম করতে না হলেও ৪ গোল শোধ দেয়া অসম্ভবই ছিল তাদের জন্য। বরং রক্ষণাত্মক ফুটবল খেলে গোল হজম করা থেকে বেঁচেছে দলটি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply