ছাত্রলীগের জাতীয় সম্মেলন আজ

|

ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন আজ। মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এই সম্মেলন শুরু হবে। সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা যায়, সংগঠনটির ২৯তম সম্মেলন অনুষ্ঠিত হয় ২০১৮ সালে। সম্মেলনের দুই মাস পর কমিটি গঠন করা হয়। ওই কমিটিতে দায়িত্ব পান সভাপতি হিসেবে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী। পরে ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে দায়িত্ব দেয়া হয়। এরপর তাদের ২০২০ সালের ৪ জানুয়ারি ভারমুক্ত করা হয়। জয়-লেখক দুই বছর ১১ মাস দায়িত্ব পালন করেন।

নতুন নেতৃত্বের জন্য ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ। কে হচ্ছেন ছাত্রলীগের পরবর্তী সভাপতি-সাধারণ সম্পাদক, এই আলোচনা নেতাকর্মীদের মাঝে।

এদিকে, শীর্ষ নেতা নির্বাচনের আগে বয়সসীমা নিয়ে নানা আলোচনা আছে। কেন্দ্রীয় দুই পদের জন্য তিন শতাধিক আবেদন জমা পড়লেও যোগ্যতা বিবেচনায় নেতৃত্ব ঠিক করবেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সাংগঠনিক নেতৃত্বের নির্দেশেই ছাত্রলীগের কর্মকাণ্ড আরও বেশি গতিশীল হবে বলেও আশা সংগঠনটির কর্মীদের।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply