ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশনকে করা জরিমানা শোধ করলেন এমবাপ্পে!

|

সংবাদ সম্মেলনে কথা বলছেন এমবাপ্পে।

সুইডেনের সাথে জয়ের পর ম্যাচের সেরা খেলোয়াড়কে সংবাদ সম্মেলনে না পাঠিয়ে নিয়ম ভাঙায় ফ্রান্সের ফুটবল ফেডারেশনকে অর্থ জরিমানা করেছিলো ফিফা। তবে, ফ্রেঞ্চ সেনসেশন কিলিয়ান এমবাপ্পে এর দায়টা নিজের কাঁধে নিয়ে ফ্রান্স ফুটবল ফেডারেশনকে করা জরিমানা নিজে থেকেই শোধ করেছেন।

বিশ্বকাপ খেলতে কাতারে পা রাখার পর থেকেই গণমাধ্যমের সামনে আসছিলেন না তিনি। চলতি বিশ্বকাপে ফ্রান্সের সবচেয়ে বড় তারকা হওয়ায় তাকে নিয়ে গণমাধ্যমকর্মীদের আগ্রহ ছিলো দেখার মতো। কিন্তু কিছুতেই নাগাল পাওয়া যাচ্ছিলো না তার।

এরপর, গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪–১ ব্যবধানের জয়ে একটি গোল করেছিলেন এমবাপ্পে। সেদিন জোড়া গোল করায় সেরা খেলোয়াড় হিসেবে সংবাদমাধ্যমের মুখোমুখি হন অলিভিয়ের জিরু। পরের ম্যাচে ফ্রান্স ডেনমার্ককে হারায় ২–১ গোলে। কিন্তু, এদিন জোড়া গোল করে ম্যাচের সেরা খেলোয়াড় হয়েও সাংবাদিকদের সামনে আসেননি এমবাপ্পে।

কিন্তু, এতে চটেছে ফিফা। ম্যাচের সেরা খেলোয়াড়কে সংবাদ সম্মেলনে না পাঠিয়ে নিয়ম ভাঙায় ফ্রান্সের ফুটবল ফেডারেশনকে জরিমানা করে ফিফা। এর দায়টা অবশ্য নিজের কাঁধেই নিয়েছেন এমবাপ্পে। তিনি নিজে থেকে শোধও করেছেন ফ্রেঞ্চ ফুটবল ফেডারেশনকে করা জরিমানা।

এরপর, রোববার (৪ ডিসেম্বর) রাতে শেষ ষোলোর ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে জোড়া গোল করে সেরা খেলোয়াড় হন এমবাপ্পে। তবে, এবার গণমাধ্যমকে আর এড়িয়ে যাননি তিনি। ম্যাচ শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসে খোলামেলাভাবে কথা বলার পাশাপাশি ব্যাখ্যাও দিয়েছেন- কেনো প্রথম রাউন্ডের ম্যাচ শেষে গণমাধ্যমের মুখোমুখি হননি তিনি।

এমবাপ্পে বলেন, প্রথম রাউন্ডে আমি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলিনি কারণ- আমার নিজের খেলায় মনোযোগ দেয়ার প্রয়োজন ছিল। নিজের খেলায় বা কোনো কিছুতে মনোযোগ দিতে হলে আমি এটাই করি। আর, আমাকে যখন বলা হলো যে আমি কথা না বলার কারণে ফ্রান্সের ফুটবল ফেডারেশনকে জরিমানা করা হবে, আমি নিজেই সেটা দিয়ে দিলাম। কারণ, দায় তো আমারই ছিলো।

প্রসঙ্গত, রোববার জোড়া গোল দিয়ে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে সেরা খেলোয়াড় হন এমবাপ্পে। দলের ৩–১ ব্যবধানের জয়ে জোড়া গোল করেছেন ফ্রান্সের এ স্ট্রাইকার।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply