১০ ডিসেম্বর জাতির অস্তিত্বের লড়াই, সারা বিশ্ব তাকিয়ে আছে: মির্জা ফখরুল

|

১০ ডিসেম্বরের দিকে কেবল বাংলাদেশ নয়, তাকিয়ে আছে সারা বিশ্ব। তাই যেকোনো মূল্যে রাজধানীতে বিএনপির গণসমাবেশ সফল করতে হবে; এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

১০ ডিসেম্বরের কর্মসূচিকে সামনে রেখে সোমবার (৫ ডিসেম্বর) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সম্মিলিত পেশাজীবী পরিষদের সঙ্গে মতবিনিময় করেন বিএনপি নেতারা।

এ সময় বিএনপি মহাসচিব বলেন, দেয়ালে পিঠ ঠেকে গেছে। আন্দোলন ছাড়া কিছুই করার নাই। গোটা দেশ জেগে উঠেছে। আগের ৯টি গণসমাবেশ জনগণ সফল করেছে। যেকোনো মূল্যে ১০ তারিখে ঢাকার সমাবেশ সফল করতে হবে। এটা জাতির অস্তিত্বের লড়াই বলেও মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল আরও বলেন, মামলা-হামলা গ্রেফতার উপেক্ষা করে প্রস্তুতি নিতে হবে। পেশাজীবীদের এগিয়ে আসতে হবে। সবার অংশগ্রহণের মাধ্যমে আমাদের আন্দোলন বেগবান করতে হবে। অতীতেও পেশাজীবী ও বুদ্ধিজীবীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

মুক্তিযুদ্ধের চেতনা আজ বিপন্ন দাবি করে তিনি আরও বলেন, আওয়ামী লীগ দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক কাঠামো ধ্বংস করে দিয়েছে। তারা দেশে লুটপাটের রাজত্ব কায়েম করেছে। তারা এটাই করে, এটাই তাদের গুণ। তারা ভয় পায় এবং লুট করে।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply