বিশ্বকাপে মেসির চোখে যে ৪ দল ফেভারিট

|

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২-১ গোলের জয় পেয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে আর্জেন্টিনা। বিশ্বকাপে এখন চলছে দ্বিতীয় রাউন্ডের খেলা, তবে জল্পনা-কল্পনা পৌঁছে গেছে আরও দূর। সেখানে বিশ্বকাপ জয় নিয়ে কথা বলতে হচ্ছে আর্জেন্টিনার বিশ্বকাপ স্বপ্নের বাহক লিওনেল মেসিকেও। সেখানে তিনি সম্ভাব্য ফেভারিট হিসেবে ৪টি দলের কথা বলেছেন। খবর মার্কার।

গণমাধ্যমের কাছে নিজেদের সম্ভাবনা নিয়েও বলেছেন মেসি। এই বিশ্বকাপে এরই মধ্যে ৩টি গোলের মালিক মেসি বলেন, ফেভারিটের তালিকায় আর্জেন্টিনা থাকবে। আর্জেন্টিনা একটি ফুটবল পরাশক্তি এবং সেরাদের মধ্যেই থেকেছে। আমরা নিজেদের সম্ভাবনা সম্পর্কে জানতাম। মাঠে সেটার অনুবাদ দরকার ছিল। অস্ট্রেলিয়ার বিপক্ষে আমরা নিজেদের সামর্থ্য প্রমাণ করেছি।

অন্যান্য দলগুলোর সম্ভাবনা নিয়ে মেসি বলেন, বিশ্বকাপের যত বেশি ম্যাচ দেখা সম্ভব, আমরা দেখি। ক্যামেরুনের সাথে হার সত্ত্বেও ব্রাজিল খুবই ভালো খেলছে। তারা বিশ্বকাপের অন্যতম ফেভারিট। ফ্রান্সও দারুণ খেলছে। জাপানের সাথে হেরে গেলেও স্পেনকে বাদ দেয়া যাবে না। দল হিসেবে স্পেনও দারুণ। নিজেদের খেলা ও করণীয় সম্পর্কে স্বচ্ছ ধারণা আছে তাদের। স্পেনের কাছ থেকে বল কেড়ে নেয়া কঠিন। তারা লম্বা সময় ধরে বলের দখল রাখে। তাদের হারানো কঠিন হবে।

কাতার বিশ্বকাপ থেকে জার্মানির আকস্মিক বিদায় নিয়েও বলেছেন মেসি। এই নিয়ে টানা দুই বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিলো চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। মেসি বলেন, তারা বিদায় নেয়ায় অবাক হয়েছি। জার্মানিতে শীর্ষ পর্যায়ের খেলোয়াড় আছে। কিছুটা তরুণ এই দলটি বিশ্বকাপের সেরার তালিকাতেই থাকতে পারতো। কিন্তু আবারও প্রথম পর্ব শেষেই তাদের বিদায় নিতে হয়েছে। বিশ্বকাপ যে কতটা কঠিন, এটাই তার প্রমাণ। জাতীয় দলের নাম কী, সেটা আর এই মুহূর্তে বড় কোনো প্রভাব ফেলছে না। প্রতিনিয়তই সমতা আসছে ফুটবলে।

আরও পড়ুন: ইনজুরি সত্ত্বেও নাকি জেসুসকে খেলিয়েছেন, জবাব দিলেন তিতে

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply