কমিটির দাবিতে নানক-নাছিম-জয়ের গাড়ি আটকে বিক্ষোভ ঢাকা কলেজ ছাত্রলীগের

|

কমিটির দাবিতে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক  আ ফ ম বাহাউদ্দীন নাছিমসহ কেন্দ্রীয় নেতাদের গাড়িবহর আটকে বিক্ষোভ করেছে ঢাকা কলেজ ছাত্রলীগ। এর আগে কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়কে ‘অবরুদ্ধ’ করে রাখেন তারা।

রোববার (৪ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে নিউমার্কেট এলাকায় আল নাহিয়ান খান জয়ের গাড়িবহর ঘিরে ধরেন কলেজ ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। তাদের দাবি, দীর্ঘ ছয় বছর ঢাকা কলেজে ছাত্রলীগের রাজনীতি করছেন কিন্তু কেন্দ্রীয় ছাত্রলীগ তাদের শাখার কমিটি দেয় না। এজন্য তারা ছাত্রলীগ সভাপতিকে অবরুদ্ধ করে রেখেছেন।

তবে অবরুদ্ধ হওয়ার বিষয়টিকে অস্বীকার করে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারিকে প্রতিদিন হাজার হাজার নেতাকর্মীর সঙ্গে দেখা করা লাগে। এটি তারই একটি অংশ। আমি ঢাকা কলেজের নেতাকর্মীদের সঙ্গে প্রতিদিনের মতোই আলাপ করতে এসেছি। এখানে অবরুদ্ধ হওয়ার মতো কোনো বিষয় হয়নি।

ঢাকা কলেজে কমিটি না থাকার বিষয়ে তিনি বলেন, আমরা দায়িত্ব পাওয়ার পরপরই করোনা মহামারি শুরু হয়। তারপরও আমরা সাংগঠনিক কার্যক্রম এগিয়ে নিতে চেষ্টা করেছি। আমরা কমিটি দেওয়ার চেষ্টা করছি। আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সঙ্গে কথা বলে এটা আমরা বিবেচনা করবো।

রাত ১১ টার দিকে সায়েন্স ল্যাবের নিকটে বিক্ষোভ চলাকালে সে পথে যাওয়ার সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক  আ ফ ম বাহাউদ্দীন নাছিমসহ কেন্দ্রীয় নেতাদের গাড়িবহর আটকে দেয় বিক্ষোভকারীরা। এ সময় তারা কমিটির দাবিতে স্লোগান দিতে থাকেন।

এসময় আওয়ামী লীগ নেতারা বলেন, সামনে নতুন নেতৃত্ব আসবে। তাদের বিষয়টি বিবেচনা করা হবে। শিক্ষার্থীরা যেন ক্যাম্পাসে ফিরে যান। পরে নেতারা গাড়ি থেকে নেমে অনেকটা পথ হেঁটে যান। এক পর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা সেখান থেকে চলে যায়।

এদিকে, কমিটির দাবিতে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের ইস্কাটনের বাসার নিচে বিক্ষোভ করেন ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা। রাত ১১টা ৪৫ মিনিটে তার বাসার নিচে কিছুক্ষণ অবস্থান নিয়ে বিভিন্ন স্লোগান দেয় তারা।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply