জয়ের জন্য প্রয়োজনে জীবন দিয়ে লড়বো: রোমেরো

|

ছবি: সংগৃহীত

লিওনেল মেসিদের সামনে এখন ডাচ মিশন। কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসকে হারালে স্বপ্ন পূরণের পথে আরও একধাপ এগিয়ে যাবে তারা। আর সেটি করতে যে তারা মুখিয়ে, তা পরিষ্কার আর্জেন্টাইন ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো’র কণ্ঠে। তিনি বলেছেন, জয়ের জন্য প্রয়োজনে জীবন দিয়ে লড়বেন।

তৃতীয়বারের মতো বিশ্বকাপ ট্রফি নিজেদের করে নিতে আর্জেন্টিনার প্রয়োজন মাত্র ৩ জয়। ৩৬ বছর পর শিরোপা খরা কাটাতে প্রস্তুত লিওনেল মেসির দল। আর্জেন্টাইন জাদুকর লিওনেল মেসির শেষ বিশ্বকাপে স্বপ্ন পূরণে এক ধাপ করে এগিয়ে যাচ্ছে আলবিসেলেস্তেরা। শেষ ষোলোতে অস্ট্রেলিয়াকে হারিয়ে এখন শেষ আটে লিওনেল মেসির দল। কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

সৌদি আরবের বিপক্ষে হারের পর দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে আলবিসেলেস্তেরা। মেসির পায়ের জাদুতে স্কালোনির শিষ্যরা আছেন সেরা ছন্দে। শেষ আটে মেসিদের সামনে এখন অরেঞ্জ বাধা। লুই ফন গালের অধীনে বেশ দাপটই দেখাচ্ছে ডাচরা।

তবে, জয়ের ব্যাপারে মরিয়া মেসিরা। একদিকে স্কালোনি সাজাচ্ছেন রণকৌশল, আরেকদিকে, জয়ের জন্য নিজেদের সর্বোচ্চ দিতে প্রস্তুত রোমেরোরা।

গণমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে আর্জেন্টাইন ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো বলেন, নেদারল্যান্ডস বেশ শক্তিশালী প্রতিপক্ষ। তাদের সামর্থ্য নিয়ে আমাদের ধারণা আছে। আমরা কিভাবে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলবো, তা নিয়েই আপাতত ভাবছি। আমরা ২৬ জন যোদ্ধার সবাই প্রস্তুত। বরাবরের মতোই আমরা সবাই জীবন দিয়ে চেষ্টা করবো। আমরা প্রস্তুত প্রতিটি দিনের জন্য।

শেষ ম্যাচে সকারুজদের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছিলো আলবিসেলেস্তেরা। কোয়ার্টার ফাইনালেও জয়রথ ধরে রাখতে চায় স্কালোনির শিষ্যরা। দারুণ ছন্দে থাকা মেসিকে আটকাতে না পারলে অস্ট্রেলিয়ার মতোই যে বিপাকে পড়তে হবে ডাচদেরও।

২০১৪ বিশ্বকাপে আর্জেন্টিনার কাছে হেরেই সেমি থেকে বিদায় নিয়েছিলো নেদারল্যান্ডস। ৮ বছর পর বিশ্বমঞ্চে আবারো দুই দলের লড়াই, বিশ্বকাপে আবারো কি ধরাশায়ী হবে ডাচরা, নাকি, এবার জ্বলবে প্রতিশোধের আগুন?

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply