ফেভারিট ফ্রান্সের মুখোমুখি লেভার পোল্যান্ড; দেখুন একাদশ

|

ছবি: সংগৃহীত

কাতারে সবার আগে শেষ ষোলো নিশ্চিত করা দল ফ্রান্স। এবার সামনে কোয়ার্টার ফাইনালে ওঠার পরীক্ষা। পোল্যান্ডের বিপক্ষে সবশেষ সাত ম্যাচে অপরাজিত আছে ফ্রান্স। যেখানে ৩ জয় ও ৪টিতে ড্র ছিল তাদের। ৩৬ বছর পর বিশ্বকাপের নকআউট পর্বে জায়গা করে নিয়েছে লেভানদোভস্কির পোল্যান্ড।

কাতারের দোহার আল থুমামা স্টেডিয়ামে রাউন্ড অফ সিক্সটিনের নিজেদের প্রথম ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে শিরোপার অন্যতম দাবিদার ফ্রান্স। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। এখন পর্যন্ত বিশ্বকাপে একবারই সাক্ষাৎ হয়েছে দু’দলের। ১৯৮২ আসরের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ৩-২ গোলে জিতেছিল পোলিশরা। দুই দলের সবশেষ দুটি ম্যাচ ছিল ১৯৯৬ ইউরো বাছাইয়ে। উভয় ম্যাচই হয়েছিল ড্র।

ফ্রান্স একাদশ:

হুগো লরিস (গোলরক্ষক), থিও হার্নান্দেজ, উপামেকানো, রাফায়েল ভারানে, জুলস কুন্দে, আদ্রিয়ান রাবিওত, অরেলিয়া শুয়ামেনি, কিলিয়ান এমবাপ্পে, আতোয়ান গ্রিজমান, ওসমান ডেম্বেলে, অলিভিয়ের জিরু।

পোল্যান্ড একাদশ:

শেজনি (গোলরক্ষক), ম্যাটি ক্যাশ, ক্যামিল গ্লিক, জ্যাকুব কিওইয়ার, বারতোস বেরেসজিনস্কি, ফ্রাঙ্কোয়েস্কি, গ্রেগর ক্রাইশোয়াইক, সেবাস্তিয়ান শিমানস্কি, পিওতর জিয়েলিনস্কি, রবার্ট লেভানোদভস্কি, জাকুব কামেনস্কি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply