আর্জেন্টিনার কোনো ‘প্ল্যান বি’ ছিল না: জাবালেতা

|

ছবি: সংগৃহীত

২০১৪ সালে আর্জেন্টিনার বিশ্বকাপ দলের সদস্য সাবেক ডিফেন্ডার পাবলো জাবালেতা অস্ট্রেলিয়ার বিপক্ষে দলের কৌশল নিয়ে বলেছেন, লিওনেল স্কালোনির এই ম্যাচে কোনো বিকল্প পরিকল্পনা বা, প্ল্যান বি ছিল না। কারণ, মূল পরিকল্পনা বা, প্ল্যান ‘এ’ এই দলে অনেক বেশি কার্যকর।

বিবিসি রেডিও ফাইভ লাইভকে দেয়া সাক্ষাৎকারে ম্যানচেস্টার সিটির সাবেক ডিফেন্ডার পাবলো জাবালেতা বলেন, আপনার দলে যদি মেসি থাকে তবে আপনার অন্য কোনো পরিকল্পনা না থাকলেও হয়। কেবল মেসিকে বলটা দাও, এটাই হয়ে দাঁড়ায় সেই দলের মূলমন্ত্র। আর অস্ট্রেলিয়া ম্যাচেও খেলোয়াড়দের সেটাই করার ছিল। আমি জানি, মেসির উপর আমরা অত্যাধিক নির্ভর করি। তবে এটাও মাথায় রাখতে হবে, ডি বক্সের বাইরে ছোট্ট একটা জায়গাও যদি মেসি পায়, সেখানে সে সব সময়ই ভয়ঙ্কর।

ক্যারিয়ারের হাজারতম ম্যাচে ৭৮৯ তম গোল করেছেন মেসি। দ্বিতীয় রাউন্ডের এই জয়ে মেসি পেয়েছেন বিশ্বকাপের নকআউটে নিজের প্রথম গোল। তবে গোল পাওয়ার আগ পর্যন্ত খুব একটা সুবিধা করে উঠতে পারছিলেন না মেসি। সকারুজদের হাই প্রেসিংয়ে বেশ কয়েকবার বল হারান এই ফুটবল জাদুকর।

তবে ঠিকই ছোট্ট একটা জায়গা বের করে ফেললেন মেসি। আর অস্ট্রেলিয়াও পেয়ে গেলো তার শাস্তি। বিশ্বকাপ থেকে বিদায় নেয়ার আগে সকারুজরা দেখলো, আবারও মেসি গোল করে জাগিয়ে তুলেছেন তার দলকে। আর বিখ্যাত এক দৌড়ে জাগিয়ে তুলেছিলেন পুরো স্টেডিয়ামকে; যে দৌড়ে এক নিমিষেই জেগে ওঠে কাতার থেকে ঢাকা, বুয়েনস এইরেস থেকে বার্সেলোনা। জাবালেতাও সে কথা ভালোভাবেই জানেন। তাই হয়তো প্ল্যান বি’র অভাব নিয়ে আপাতভাবে কোনো অভিযোগ নেই তার।

আরও পড়ুন: আর্জেন্টিনার বিপক্ষে ভুল করে ট্রলের শিকার ম্যাট রায়ান

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply