সিঁড়ি থেকে পড়ে গিয়ে আহত পুতিন, অসুস্থতা নিয়ে জল্পনা বাড়ছে আরও

|

ছবি: সংগৃহীত।

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের শারীরিক অবস্থা নিয়ে গত ফেব্রুয়ারি থেকেই নানা জল্পনা-কল্পনা চলে আসছে। এরই মধ্যে শোনা গেলো নিজের বাড়ির সিঁড়ি থেকে পড়ে গিয়ে বেশ জখম হয়ে পড়েছেন এই রুশ নেতা। আপাতত বাড়িতেই বিশ্রাম নিচ্ছেন তিনি। খবর হিন্দুস্তান টাইমসের।

যুক্তরাষ্ট্রের দ্য নিউইয়র্ক পোস্টের একটি প্রতিবেদনে এমনটিই দাবি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, সম্প্রতি রাশিয়ায় নিজের সরকারি বাসভবনে ৫ ধাপ সিঁড়ি থেকে পা পিছলে পড়ে যান পুতিন। সাথে সাথে ছুটে আসেন তার নিরাপত্তারক্ষীরা। তাকে ধরে বসানো হয় পার্শ্ববর্তী সোফায়। সঙ্গে সঙ্গে চিকিৎসককেও খবর দেয়া হয়।

জানা গেছে, সিঁড়ি থেকে পড়ে পায়ে ও পেটে বেশ ব্যথা পেয়েছেন ৭০ বছর বয়সী এই নেতা। তাকে চিকিৎসা দিয়ে আপাতত বিশ্রামে থাকতে বলা হয়েছে। তবে বিকালের পর থেকেই বেশ সুস্থ বোধ করছিলেন পুতিন, উঠে হাঁটাচলাও করেছেন বলে জানা গেছে।

এ নিয়ে রুশ গোয়েন্দা সংস্থার একজন জেনারেল বলেন, পরিস্থিতি আশঙ্কাজনক নয়। রাতের দিকে প্রেসিডেন্টের শারীরিক অবস্থার উন্নতি হয়েছিল। আমরা এরই মধ্যে তাকে দেখে এসেছি। তবে বসার সময় তার অস্ত্রের কাছে একটু ব্যথা করছে। এছাড়া আর তেমন কোনো সমস্যা নেই।

এর আগে পুতিনের শরীরিক অবস্থার অবনতি নিয়ে বিভিন্ন তথ্য প্রকাশ করেছে ইউক্রেনের গোয়েন্দা সংস্থা। বলা হয়, পুতিন এতোটাই অসুস্থ যে, কোনো অনুষ্ঠান বা সমাবেশে তিনি যোগ দিতে পারছেন না। তাই এসব স্থানে পুতিনের বদলে তার বডি ডবলদের পাঠানো হচ্ছে, যা বিভিন্ন সময় ইউক্রেনীয় গোয়েন্দাদের চোখে ধরা পড়েছে বলে দাবি করা হয়েছে। তাই নিজের বাড়ির সিঁড়ি থেকে পড়ে যাওয়ার খবরে পুতিনের শারীরিক পরিস্থিতি নিয়ে আশঙ্কা আরও বাড়ছে।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply