ব্যক্তিগত পারফরম্যান্সের কৃতিত্ব পেলেও দলীয় সাফল্যে বেশি খুশি মেসি

|

অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ে বিশ্বকাপ স্বপ্ন পূরণের পথে আরও এক ধাপ এগিয়েছে আর্জেন্টিনা। এই জয়ে সবচেয়ে বেশি উজ্জ্বল ছিলেন লিওনেল মেসি। ম্যারাডোনাকে টপকে এখন বিশ্বকাপে ৯ গোলের মালিক এলএমটেন। তবে ব্যক্তিগত পারফরম্যান্সের কৃতিত্ব পেলেও দলীয় সাফল্যে সবচেয়ে খুশি আর্জেন্টাইন অধিনায়ক।

মেসির দুর্দান্ত পারফরম্যান্স করার রাতে অস্ট্রেলিয়াকে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে আর্জেন্টিনা। গ্রুপ পর্বের শুরুটা হার দিয়ে হওয়ায় বিশ্বকাপে আলবি সেলেস্তাদের পারফরম্যান্স কেমন হবে তা নিয়ে শঙ্কা জেঁকে বসেছিল অনেকের মনেই। কিন্তু মেসির দল টানা তৃতীয় জয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যের পথে আরও এক ধাপ এগিয়ে গেছে। তাই তো খুবই খুশি অধিনায়ক লিওনেল মেসি।

মেসি বলেন, খুবই খুশি আরও একটি লক্ষ্য অর্জন করতে পেরে। ম্যাচটা কঠিন ছিল, খুবই ফিজিক্যাল, এমনটাই আমরা প্রত্যাশা করেছিলাম। আমরা মাত্র দুই দিন আগেই আরও একটি ম্যাচ খেলেছি। বিশ্রামের খুব বেশি সময় ছিল না। তবে সবকিছু ছাপিয়ে আমরা গোল আর জয় দুটোয় পেয়েছি, এটাই সবচেয়ে আনন্দের।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৫তম মিনিটে আর্জেন্টিনাকে প্রথম লিড এনে দেন মেসি। এটি পঞ্চম বিশ্বকাপ খেলতে আসা মেসির নকআউট পর্বে করা প্রথম গোল। বিশ্বকাপে ২৩ ম্যাচে খেলে এখন ৯ গোলের মালিক এলএমটেন। যার ফলে ম্যারাডোনাকে ছাপিয়ে গেলেন তিনি। ২১ ম্যাচ খেলে ৮ গোল করেছিলেন ডিয়েগো ম্যারাডোনা। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে মেসির চেয়ে বেশি গোল আছে কেবল গ্যাব্রিয়েল বাতিস্তুতার, ১০টি।

মেসি আরও বলেন, দলের সকলের প্রচেষ্টায় আমরা বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে পৌঁছেছি। এটা নিশ্চিতভাবে দেশের মানুষকে আনন্দ ভাসিয়েছে। আমার পরিবারও খুব আনন্দিত, তারা মাঠে বসে পুরো খেলা দেখেছে। আমার ছেলেরা এখন বড় হয়েছে, তারা এখন খেলা বোঝে, দুশ্চিন্তায় থাকে, আর জয় পেলে উচ্ছ্বাসে মাতে। এটা অসাধারণ অনুভূতি।

এদিকে হারলেও দলের পরফরম্যান্সে খুশি অস্ট্রেলিয়ার কোচ। কেবল মেসির কারণেই হেরেছে সকারুজরা, দাবি তার। অস্ট্রেলিয়ার কোচ গ্রাহাম আরনল্ড বলেন, আমি ছেলেদের বলে এলাম তাদের পারফরম্যান্সে আমি গর্বিত। এর চেয়ে বেশি আমি প্রত্যাশাও করতে পারি না। মেসি একাই ব্যবধান গড়ে দিয়েছে। আমি খেলোয়াড় হিসেবে ম্যারাডোনার বিপক্ষে খেলেছি, এখন কোচ হিসেবে লড়ছি মেসির সাথে। আর্জেন্টিনা সত্যি ভাগ্যবান এমন দুই প্রতিভাবানকে পেয়ে।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply