টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ বাংলাদেশের

|

ঢাকার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি বাংলাদেশ ও ভারত। রোববার (৪ ডিসম্বের) টস জিতে ফিল্ডিং নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক লিটন দাস।

নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল ইনজুরিতে ছিটকে পড়ায় রোহিত শর্মাদের বিপক্ষে টাইগারদের নেতৃত্ব দিচ্ছেন লিটন দাস। এই ম্যাচ দিয়ে ওয়ানডেতে তার অধিনায়কত্বের অভিষেক হচ্ছে।

ওয়ানডেতে ভারতের সঙ্গে বাংলাদেশের দেখা হয়েছে ৩৬ বার। এরমধ্যে ভারতের জয় ৩০টিতে। আর বাংলাদেশ জিতেছে পাঁচবার। একটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।
তবে দুই দলের সর্বশেষ ওয়ানডে সিরিজে জয় পায় বাংলাদেশ। ঘরের মাঠে সাত বছর আগে ভারতকে ২-১ ব্যবধানে হারিয়েছিল টাইগাররা। সেই সুখস্মৃতি হতে পারে স্বাগতিকদের বড় অনুপ্রেরণা।

বাংলাদেশ একাদশ:
লিটন দাস (অধিনায়ক), এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন।

ভারত একাদশ:
রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, দীপক চাহার, মোহাম্মদ সিরাজ ও কুলদীপ সেন।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply