হাজারতম ম্যাচে মেসির রেকর্ডের ফুলঝুরি

|

ছবি: সংগৃহীত

মেসির নবম বিশ্বকাপ গোলের সুবাদে নকআউট পর্বে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে জয় পেয়েছে আর্জেন্টিনা। নিজের হাজারতম ম্যাচ খেলতে নেমে ম্যাচের ৩৪ মিনিটে গোল করলেন মেসি। সেই সাথে ম্যারাডোনার রেকর্ড ভেঙে দিলেন এই জাদুকর। এছাড়াও ক্রিস্টিয়ানো রোনালদোকে টপকে বিশ্বকাপে সর্বোচ্চ ম্যাচ সেরার রেকর্ডও এখন আর্জেন্টাইন জাদুকরের দখলে।

কাতারের আহমদ বিন আলী স্টেডিয়ামে রাউন্ড অব সিক্সটিনের লড়াইয়ে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় আর্জেন্টিনা। লিওনেল মেসি ও জুলিয়ান আলভারেজের বীরত্বে ২-১ গোলের ব্যবধানে জয় নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে আলবিসেলেস্তেরা। অতিমানবীয় পারফর্মেন্সের ধারা ম্যাচ সেরা হয়েছেন লিওনেল মেসি। যার ফলে, ক্রিস্টিয়ানো রোনালদোর সর্বাধিক ৭টি ম্যান অব দ্যা ম্যাচের রেকর্ড ভেঙে ফেলে লিওনেল মেসির বিশ্বকাপে ম্যান অব দ্যা ম্যাচের সংখ্যা ৮টি।

এর আগে, অস্ট্রেলিয়ার বিপক্ষে তার ট্রেডমার্ক শটে বিশ্বকাপ নকআউট পর্বে প্রথম গোল করলেন আর্জেন্টাইন মহাতারকা। তার নান্দনিক গোলের সাহায্য ২-১ গোলে জয় পায় আলবিসেলেস্তেরা। বিশ্বকাপে আকাশি সাদা জার্সিতে কিংবদন্তি খেলোয়াড় দিয়াগো ম্যারাডোনার গোলের সংখ্যা ছিল ৮টি, অস্ট্রেলিয়ার বিপক্ষে এই গোলের মাধ্যমে বিশ্বকাপে মেসির গোলের সংখ্যা এখন ৯টি। আর্জেন্টিনার পক্ষে বিশ্বকাপে সবোর্চ্চ ১০ গোল করে সবার শীর্ষে থাকা বাতিগোল খ্যাত গ্যাব্রিয়েল বাতিস্তুতা থেকে কেবল মাত্র একটি গোলে পিছিয়ে আছেন গ্রহের সেরা খেলোয়াড় লিওনেল মেসি।

চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদোর বিশ্বকাপে গোল সংখ্যা ছিল ৮টি তাকেও পিছনে ফেলেছেন আর্জেন্টাইন জাদুকর।

শনিবার (১০ ডিসেম্বর) কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামবে মেসির আর্জেন্টিনা। আলবিসেলেস্তেদের ৩২ বছরের বিশ্বকাপ শিরোপার খরা কাটাতে ৩ ম্যাচ দূরে রয়েছেন লিওনেল মেসিরা।

/আরআইএম





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply