ম্যাজিকাল মেসির গোলে প্রথমার্ধে এগিয়ে আর্জেন্টিনা

|

মেসির দেয়া গোলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমার্ধে এগিয়ে আর্জেন্টিনা। ম্যাচের ৩৫ মিনিটে আলবিসেলেস্তেদের লিড এনে দেন মেসি।

নকআউট পর্বের এ ম্যাচ অস্ট্রেলিয়ার ফুটবলের ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচগুলোর মধ্যে একটি নিঃসন্দেহে। লিওনেল মেসির জন্যও। একে তো আর্জেন্টিনার জার্সি গায়ে ১০০০তম ম্যাচ তার; আর আর্জেন্টিনার অধিনায়ক হিসেবে ১০০তম।

প্রথমার্ধের শুরু থেকেই বেশিরভাগ বল নিজেদের দখলেই রেখেই আক্রমণে যাচ্ছিলো আলবিসেলেস্তেরা। বেশ কয়েকদফা গোলের বেশ কাছেও চলে গিয়েছিলো তারা। কিন্তু, বিশেষ সুবিধা করতে পারেননি ম্যাক অ্যালিস্টার-ডি পল ও মেসিরা।

ম্যাচে অস্ট্রেলিয়ার প্রথম ভালো আক্রমণটি আসে ম্যাচের ১৯ মিনিটে। বামপ্রান্ত থেকে করা সে আক্রমণে বিহেশ চমৎকার এক পাসে বল এগিয়ে দেন আরভিনকে। কিন্তু, ডি পলের তৎপরতায় সে যাত্রা কোনো বিপদ থেকে রক্ষা পায় আর্জেন্টিনা।

তবে, আর্জেন্টিনা ম্যাচে নিজেদের উপস্থিতির জানান দেয় ম্যাচের ৩৫ মিনিটে। বল পায়ে অস্ট্রেলিয়ার ডি বক্সে ঢুকেই প্রথমে ম্যাক অ্যালিস্টারকে বল দেন মেসি। সেখানে তার সামনে ছিলেন সাউটার এবং রায়ান। ডি পল আবারও বল এগিয়ে দেন মেসিকে, সেখান থেকেই দৃষ্টিনন্দন এক শটে বল জালে জড়ান মেসি।

এরপর, অস্ট্রেলিয়ার রক্ষণে আরও কয়েকদফা আক্রমণ চালান মেসিরা। কিন্তু গোল ব্যবধান আর বাড়েনি। ফলে, ১-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় আর্জেন্টিনা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply