মিয়ানমারের ওপর যুক্তরাষ্ট্রের ভিসা নিষেধাজ্ঞা

|

MIAMI, FL - FEBRUARY 27: A patch is seen on the sleeve of a U.S. Customs and Border Protection officer as he uses facial recognition technology in his booth at Miami International Airport to screen a traveler entering the United States on February 27, 2018 in Miami, Florida. The facility is the first in the country that is dedicated to providing expedited passport screening via facial recognition technology, which verifies a traveler's identity by matching them to the document they are presenting. (Photo by Joe Raedle/Getty Images)

মিয়ানমারের নাগরিকদের ভিসার ক্ষেত্রে কড়াকড়ি আরোপের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। মঙ্গলবার এক বিবৃতিতে দেশটির হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ এ আদেশ জারি করে।

যুক্তরাষ্ট্র থেকে অবৈধ অভিবাসীদের ফিরিয়ে নিতে অনীহা দেখানোয় মিয়ানমারের ওপর আরোপ করা হয়েছে ভিসা নিষেধাজ্ঞা। ঘোষণা অনুযায়ী মিয়ানমারের শ্রম, অভিবাসন, জনসংখ্যা ও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের মহাপরিচালক ও তার থেকে ঊর্ধতন পদের কর্মকর্তাদের মার্কিন বি ওয়ান এবং বি টু ভিসা প্রাপ্তির ক্ষেত্রে নিষেধাজ্ঞার মুখোমুখি হবেন। এ ব্যাপারে মিয়ানমার সরকার সহযোগিতা না করলে নিষেধাজ্ঞার পরিধি আরও বাড়বে বলে হুঁশিয়ারি দিয়েছে ওয়াশিংটন। ভিসা বিষয়ক এই নিষেধাজ্ঞার তালিকায় রয়েছে লাওসের নামও।









Leave a reply