কেউ অস্ট্রেলিয়াকে সহজ প্রতিপক্ষ ভাবলে আমি বলবো, সেটা ভুল: স্কালোনি

|

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে সহজ জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করবে আর্জেন্টিনা; এমনটাই বিশ্বাস আলবিসেলেস্তে সমর্থকদের। কিন্তু কোচ লিওনেল স্কালোনি বলেছেন সাবধান হতে; অস্ট্রেলিয়া সহজে হাল ছাড়বে না বলেই মনে করেন তিনি। স্কালোনি বলেছেন, কেউ যদি ভাবে অস্ট্রেলিয়ার সহজ প্রতিপক্ষ, তাহলে আমি বলবো আপনি ভুল। আমরা আজ জিতেছি মানে এই নয় যে, সহজেই বিশ্বকাপটাও জিতে যাবো।

সংবাদ সম্মেলনে এসে আর্জেন্টিনার প্রতি যেন হুমকিই ছুঁড়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার কোচ গ্রাহাম আর্নল্ড। তবে তার আগে স্কালোনির সংবাদ সম্মেলনে তেমন কিছুই শোনা যায়নি। ডেনমার্ককে অস্ট্রেলিয়া হারানোয় অবাক হয়েছেন নাকি; এমন প্রশ্নের জবাবে আর্জেন্টাইন কোচ হেসে বলেছেন, মোটেও অবাক হইনি। তারা খুবই ভালো দল। বাছাইপর্বেও দারুণ করেছে অস্ট্রেলিয়া। ভালো একটা স্কোয়াডের সাথে বিশ্বকাপ ঐতিহ্য মিলিয়ে তারা দারুণ শক্ত প্রতিপক্ষ। আর এখানে ভালো করতে হলে ভালো ফুটবল খেলতে হবে। নিজেদের সেরাটা না দিয়ে জয় পাওয়া কঠিন।

এখন পর্যন্ত ৭ বার মুখোমুখি হয়েছে দুই দল। যেখানে ১৯৮৮ সালে আর্জেন্টিনার বিপক্ষে একমাত্র জয়টি পায় অস্ট্রেলিয়া। তবে ১৯৯৪ বিশ্বকাপের প্লে অফে ম্যারাডোনার আর্জেন্টিনার বিপক্ষে প্রথম লেগে ড্র আদায় করে সকারুজরা। দ্বিতীয় লেগে অবশ্য জয় তুলে যুক্তরাষ্ট্র বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে আর্জেন্টিনা। দুই দলের সবশেষ দেখা হয়েছিল ২০০৭ সালে। সেখানেও ১-০ গোলের জয় পেয়েছিল মেসির দল।

পোল্যান্ডের বিপক্ষে মেসি পেনাল্টি মিস করেছিলেন মেসি। তবে সেই ম্যাচকে নিশ্চয়ই পেছনে ফেলে এসেছেন এই আর্জেন্টাইন জাদুকর। সকারুজদের ম্যাচেও দলের প্রাণভোমরা হবেন সেই মেসিই। তাকে কেন্দ্র করেই আর্জেন্টিনা সাজাবে সব পরিকল্পনা। তবে তিন ইনফর্ম হুলিয়ান আলভারেস, এনজো ফার্নান্দেস আর ম্যাক অ্যালিস্টার ছন্দ ধরে রাখতে পারলে সহজ জয় পাওয়ার কথা আলবিসেলেস্তেদের।

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার স্টার পারফর্মার দুই ফরোয়ার্ড ম্যাথু লেকি এবং মিচেল ডিউক। এই দুজনের বিপক্ষে সদা জাগ্রত থাকতে হবে ওটামেন্ডি-রোমেরোদের।

আরও পড়ুন: এটা ১১ জনের বিরুদ্ধে ১১ জনের যুদ্ধ; মেসিদের প্রতি অস্ট্রেলিয়ার কোচের হুমকি

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply