এটা ১১ জনের বিরুদ্ধে ১১ জনের যুদ্ধ; মেসিদের প্রতি অস্ট্রেলিয়ার কোচের হুমকি

|

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনার বিরুদ্ধে রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে খেলতে নামার আগে অস্ট্রেলিয়ার কোচ গ্রাহাম আর্নল্ড বলেছেন, তার দল ফুটবল পরাশক্তি আর্জেন্টিনাকে ভয় পায় না। বরং, আর্জেন্টিনার বিরুদ্ধে দ্বৈরথ তার দলের সেরা পারফরমেন্স বের করে আনে বলে দাবি করেছেন এই কোচ। বলেছেন, এটা ১১ জনের বিরুদ্ধে ১১ জনের যুদ্ধ। নকআউট ম্যাচের আগে আলবিসেলেস্তেদের যেন হুমকিই দিয়ে রাখলেন গ্রাহাম আর্নল্ড।

সংবাদ সম্মেলনে উপস্থিত হয়েছিলেন অস্ট্রেলিয়ান এই কোচ। তবে প্রতিপক্ষের উদ্দেশে যেন একের পর এক হুমকিই শুনিয়ে গেলেন তিনি! খেলোয়াড়ি ক্যারিয়ারে তিনি আর্জেন্টিনার বিরুদ্ধে খেলেছেনও। সেই ম্যাচের কথা উল্লেখ করে আর্নল্ড বলেন, যখন আমি খেলোয়াড় হিসেবে আমার ক্যারিয়ারের দিকে তাকাই, আর্জেন্টিনার বিরুদ্ধে সেই ম্যাচকেই মনে হয় চূড়ান্ত অর্জন। তবে আমি মনে করি, আর্জেন্টিনার বিরুদ্ধে ম্যাচই আমাদের সেরা পারফরমেন্সটা বের করে আনে। প্রতিবারই তাদের বিরুদ্ধে আমরা আরও ভালো এবং আরও শক্তিশালী হচ্ছি। আর্জেন্টিনায় যে ধরনের প্রতিভা আছে, যে নামগুলো দলে আছে সেগুলো ধ্বনিত হয় পুরো বিশ্বে। এমন এক ফুটবল জাতির বিরুদ্ধে খেলা সব সময়ই প্রেরণাদায়ক।

অস্ট্রেলিয়ার কোচ গ্রাহাম আর্নল্ড আরও বলেন, আর্জেন্টিনার প্রতি অসম্মান করছি না। তবে এটা ১১ জনের বিরুদ্ধে ১১ জনের লড়াই। ১০ জন নীল-সাদার বিরুদ্ধে ১০ জন হলুদ জার্সির লড়াই। এটা একটা যুদ্ধ। আর আমাদের সেভাবেই লড়তে হবে। ছেলেরা শারীরিক ও মানসিকভাবে দারুণ অবস্থায় আছে। আর্জেন্টিনাকে হারানোর শক্তিও তাদের আছে। মাঠে আমরা সর্বশক্তি নিংড়ে দেবো।

আরও পড়ুন: নকআউট পর্বে আজ আর্জেন্টিনার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply