হার নয়, ইনজুরিই এখন ব্রাজিলের প্রধান মাথাব্যথা

|

ক্যামেরুনের বিপক্ষে হার দিয়ে গ্রুপ পর্ব শেষ করলো ব্রাজিল। তবে হার নয়, ইনজুরি নিয়ে চিন্তিত সেলেসাওরা। নকআউট পর্বের প্রথম ম্যাচে নেইমারকে পাওয়া এখনও অনিশ্চিত। সমস্যা আরও বাড়িয়েছে ক্যামেরুন ম্যাচে অ্যালেক্স তেলেস ও গ্যাব্রিয়েল জেসুসের চোট। জানা গেছে, প্রায় সুস্থ হয়ে উঠেছেন রাইট ব্যাক দানিলো। ফলে কিছুটা স্বস্তি পাচ্ছে নেইমারের দল।

বিষয়টি নিয়ে ব্রাজিল ফুটবল দলের প্রধান চিকিৎসক রদ্রিগো লাসমার বলেন, ক্যামেরুন ম্যাচের পর ডান হাঁটুতে ব্যথা অনুভব করছে দলের দুই ফুটবলার অ্যালেক্স তেলেস ও গ্যাব্রিয়েল জেসুস। আমরা প্রাথমিকভাবে তাদের দেখেছি। আজ তাদের পরীক্ষা নিরিক্ষা শেষে আঘাত কতটা গুরুতর তার ধারণা মিলবে।

এদিকে, সবশেষ ম্যাচে গ্যালারিতে দেখা গেছে নেইমার, ড্যানিলো ও সান্দ্রোকে। শেষ ষোলোর ম্যাচের আগে ফিট হওয়ার লড়াইয়ে অনেকটাই এগিয়ে গেছেন রাইট ব্যাক দানিলো। রদ্রিগো লাসমার বলেন, দানিলো খুব দ্রুত উন্নতি করছে। আজ থেকে সে বল নিয়ে অনুশীলনও শুরু করেছে এবং বেশি তীব্রতার সাথেই কাজ করতে পেরেছে। আশা করি, পরের সেশনে দলের সাথে অনুশীলন করবে সে।

উন্নতি করছে নেইমার ও অ্যালেক্স সান্দ্রোও। তবে এখনও দানিলোর মতো পর্যায়ে আসেনি তারা। এই দুজনকে কি নকআউট পর্বের প্রথম ম্যাচে পাবে ব্রাজিল? সেই প্রশ্নের সঠিক উত্তর এখনও মেলেনি।

অবশ্য রদ্রিগো লাসমার বলছেন, নেইমার ও অ্যালেক্স সান্দ্রোর জন্য আমাদের হাতে সময় আছে। এই দুজনও উন্নতি করছে, কিন্তু এখনও অনুশীলন শুরু করেনি। কাল তারা আলাদাভাবে অনুশীলন করবে। তাদের সেই সেশন দেখার পর রাউন্ড অব সিক্সটিনে তাদের পাবো কিনা তার একটা ধারণা মিলবে।

শতভাগ ফিট দল নিয়ে বিশ্বকাপে আসার পর হঠাৎ ব্রাজিলকে জেঁকে ধরেছে ইনজুরি। তাই মজা করে অনেকেই সেলেসাওদের বলছেন ভ্রাম্যমাণ হাসপাতাল।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply