আফগানিস্তানে পাকিস্তান দূতাবাসে হামলা, আহত ১

|

আফগানিস্তানের রাজধানী কাবুলে পাকিস্তান দূতাবাসে বন্দুকধারীরা হামলা চালিয়েছে। এতে দূতাবাসের কোনো কর্মকর্তা আহত না হলেও একজন নিরাপত্তাকর্মী গুরুতর আহত হয়েছে। শুক্রবার (২ ডিসেম্বর) এ হামলার ঘটনা ঘটে। খবর দ্যা ডনের।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রণালয়। আরও জানায়, হামলার ঘটনায় দূতাবাসের কার্যক্রম স্বাভাবিকভাবে পরিচালনা করা হবে। কোনো কূটনীতিককে সেখান থেকে প্রত্যাহার করার পরিকল্পনা নেই।

পররাষ্ট্রমন্ত্রণালয়ের বিবৃতি অনুযায়ী, হামলার মূল লক্ষ্য ছিলো মিশন প্রধান উবায়দুর রহমান নিজামনি। তবে তিনি অক্ষত আছেন।

সংবাদ সূত্রে জানা যায়, মিশন প্রধান উবায়দুর রহমান দূতাবাসের উঠানে হাটছিলেন। এমন সময় সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে গুলি চালায়। গুলিটি একজন নিরাপত্তাকর্মীর গায়ে লাগলে আহত হন তিনি। গুরুতর আহত অবস্থায় তাকে হাসপাতালে নেয়া হয় এবং পরে হেলিকপ্টারে পেশোয়ার নিয়ে যাওয়া হয়।

আফগান তালেবানের একটি সূত্র জানিয়েছে, এ ঘটনায় একাধিক হামলাকারী জড়িত রয়েছে। আশপাশের কোনো এক ভবন থেকে চালানো হয় গুলি। সূত্র আরও জানায়, ঘটনার পর সন্দেহভাজন একজন হামলাকারীকে গ্রেফতার করা হয়েছে।

নিজামনি গত মাসে কাবুল দূতাবাসে যোগ দেন। ২০২১ সালের আগস্টে তালেবান আফগানিস্তানের ক্ষমতা দখলের পর কাবুলে যে কয়টি দেশের দূতাবাস চালু রয়েছে পাকিস্তোনের দূতাবাস তার মধ্যে অ্যনতম।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply