বিশ্বকাপ শেষে চাকরি ছাড়া চতুর্থ কোচ এখন অটো আদো

|

ঘানার কোচ অটো আদো জানিয়েছেন যে, জাতীয় দলের কোচের দায়িত্বে তিনি আর থাকছেন না। এর আগে, শুক্রবার উরুগুয়ের কাছে হেরে কাতার বিশ্বকাপে যাত্রা শেষ হয়েছে ঘানার। যদিও বিশ্বকাপ শেষে চাকরি ছাড়ার কথা জানিয়েছিলেন তিনি। অবশ্য, বিশ্বকাপ শেষে চাকরি ছাড়ার ঘোষণা মোটেও নতুন না। অটোর আগে নিজ দল বাদ পড়ার পর চাকরি ছেড়েছেন কার্লোস কুইরোজ (ইরান), গেরার্দো মারটিনো (মেক্সিকো) ও রবার্তো মার্তিনেজ (বেলজিয়াম) চাকরি ছেড়েছেন।

আদো বলেন, আমি আগেই জানিয়েছি যে বিশ্বকাপ শেষে আমি আর থাকবো না। এই মুহূর্তে আমি ও আমার পরিবার জার্মানিতে আমাদের ভবিষ্যত পরিকল্পনা করছি। ডর্টমুন্ডে আমার কাজ নিয়ে ভাবছি এখন। ঘানা চ্যাম্পিয়ন হলেও এবারের বিশ্বকাপে শেষে আমি চাকরি ছাড়তাম।

আদোর চাকরি ছাড়ার মানে- আগামী মার্চে আফ্রিকান নেশনস কাপ ক্যাম্পেইনের জন্য শীঘ্রই নতুন কোচ খুঁজতে হবে ঘানা ফুটবল ফেডারেশনকে।

প্রসঙ্গত, গত জানুয়ারিতে আফ্রিকান নেশনস কাপের ফাইনালে ঘানার পরাজয় আর মার্চে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে নাইজেরিয়ার কাছে হারের পর ঘানার কোচের দায়িত্ব নেন ৪৭ বছর বয়স্ক অটো আদো। তার জন্ম জার্মানিতে হলেও ২০০৬ এর বিশ্বকাপে ঘানার হয়ে খেলেছিলেন এ অ্যাটাকিং মিডফিল্ডার।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply