৪ গোলের প্রথমার্ধে টিকে থাকলো সুইস-সার্বিয়ার স্বপ্ন

|

ছবি: সংগৃহীত

জয় ছাড়া অন্য কোনো বিকল্প পথ নেই- এমন সমীকরণের ম্যাচে সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামে সার্বিয়া। অন্যদিকে, সার্বিয়ার বিপক্ষে ড্র করলেই রাউন্ড অব সিক্সটিনের টিকিট নিশ্চিত সুইসদের। শুরুতেই শাকিরির গোলে লিড পায় সুইসরা, গোল হজম করে তেঁতে উঠে সার্বিয়া। ৯ মিনিটের ব্যবধানে ২ গোল করে এগিয়ে যায় সার্বিয়া। তবে প্রথমার্ধেই এমবোলোর গোলে সমতায় ফেরে সুইসরা।

কাতারের দোহার স্টেডিয়াম ৯৭৪-এ মুখোমুখি হয় সুইজারল্যান্ড-সার্বিয়া। ম্যাচের শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে গড়ায় ম্যাচটি। ম্যাচের ১১ মিনিটেই সুইসদের গোলপোস্ট কাপিয়ে দেন সার্বিয়ান ফরোয়ার্ড জিভকোভিচ। তার জোড়ালো শট গোলপোস্টে লেগে ফিরে আসে। ম্যাচের ২০ মিনিটেই সুইজারল্যান্ডকে এগিয়ে দেন তারকা খেলোয়াড় শাকিরি। সোয়ের বাড়িয়ে দেয়া বলে দুর্দান্ত শটে জালে বল জড়ান শাকিরি। ১-০ গোলের ব্যবধানে এগিয়ে যায় সুইসরা।

গোল হজম করে মুহুর্মুহু আক্রমণ চালায় সার্বিয়া। ম্যাচের ২৬ মিনিটেই গোলের দেখা পায় সার্বিয়া, টেডিচের ক্রস থেকে দুর্দান্ত হেডে দলকে সমতায় ফেরান স্ট্রাইকার মিট্রোভিচ। এর ঠিক ৯ মিনিট বাদেই লিড পেয়ে যায় সার্বিয়া, সুইস ডিফান্ডারের ভুল পাসে বল পেয়ে যান ভ্লাহোভিচ। দলকে এগিয়ে নিতে ভুল করেননি য়্যুভেন্তাস তারকা খেলোয়াড় ভ্লাহোভিচ। তার দুর্দান্ত গোলেই ২-১ ব্যবধানে এগিয়ে যায় সার্বিয়া।

২-১ গোলে পিছিয়ে পড়ে আক্রমণ শানায় সুইজারল্যান্ড। প্রথমার্ধের অন্তিম মুহূর্তে উইডমারের নিখুঁত পাসে দলকে সমতায় ফেরান এমবোলো। এই গোলের মাধ্যমে ২-২ গোলে সমতায় ফেরে সুইসরা। এরপর আর কোন গোল না হওয়ায় ২-২ গোলের সমতায় থেকে বিরতিতে যায় দুই দল।

/আরআইএম





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply