আর্জেন্টিনাকে হারিয়ে ব্রাজিলের বিপক্ষে খেলতে চায় অস্ট্রেলিয়া

|

ছবি: সংগৃহীত

আর্জেন্টিনাকে হারিয়ে ব্রাজিলের বিপক্ষে সেমিফাইনাল খেলার হুঁশিয়ারি দিয়েছে অস্ট্রেলিয়া। রাউন্ড অব সিক্সটিনের লড়াইয়ে শনিবার (৩ ডিসেম্বর) দিবাগত রাত ১ টায় মুখোমুখি হবে দু’দল।

আর্জেন্টিনার শৈল্পিক ফুটবল আনন্দ দিয়েছে সমর্থকদের। কিন্তু মাত্র ৭২ ঘণ্টারও কম সময়ের মধ্যে নামতে হচ্ছে নকআউট যুদ্ধে। যদিও প্রতিপক্ষ র‍্যাংকিংয়ের ৩৮ নম্বরে থাকা অস্ট্রেলিয়া। তারপরও ক্লান্তির ধকল নিয়ে দুঃশ্চিন্তা কোচ স্কালোনির।

ম্যাচে অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামতে পারে আলবিসেলেস্তারা। ডিফেন্সে লিসান্দ্রো মার্টিনেজের সাথে লিওর নিকোলাস তাগলিয়াফিকোর সঙ্গী হবেন মার্কোস এ্যাকুইনা। মিডফিল্ডে ম্যাক অ্যালিস্টারের সাথে দেখা যেতে পারে এনজো অথবা লিয়ানদ্রো ফার্নান্দেজকে। লাওতারো মার্তিনেজকে দেখা যেতে পারে বেঞ্চে। চোট থাকলেও শেষ পর্যন্ত মেসির সাথে জুটি বাঁধবেন ডি মারিয়া।

আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি বলেন, অস্ট্রেলিয়া যখন ডেনমার্ককে হারিয়েছে আমি অবাক হইনি। কারণ তারা একটি ভালো দল ও বেশ কিছু ভালো খেলোয়াড় রয়েছে। যেটি তাদের কঠিন প্রতিপক্ষ হিসেবে তৈরি করে তুলেছে। আর তাই আর্জেন্টিনাকে খেলতে হবে সেরাটা দিয়ে।

ফ্রান্সের কাছে বড় ব্যবধানের হার দিয়ে আসর শুরু হলেও পরের দুই ম্যাচে তিউনিসিয়া ও ডেনমার্ককে হারিয়ে রাউন্ড অব সিক্সটিনে পৌঁছেছে অস্ট্রেলিয়া। রক্ষণ সামলে কাউন্টার অ্যাটাকের কৌশল দেখা যেতে পারে আর্জেন্টিনার বিপক্ষেও। দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের হারিয়ে ব্রাজিলের বিপক্ষে সেমিফাইনাল খেলার হঙ্কার দিয়েছেন দলটির কোচ ও ফুটবলাররা।

অস্ট্রেলিয়ার ডিফেন্ডার হ্যারি সুটার বলেন, লিওনেল মেসিকে আমরা সম্মান করি। কিন্তু তার মানে এই নয় যে আমরা ছেড়ে কথা বলবো। খেলায় আমাদের টার্গেট থাকবে ১০০ শতাংশ। প্রতিটি মুহুর্তেই আমাদের পা চলতে থাকবে, এবং সতর্ক থাকতে হবে।

বিশ্বকাপে কখনও দেখা না হলেও সবমিলিয়ে ৭বার মুখোমুখি হয়েছে দু’দল। যার একটিতে জিতেছে অস্ট্রেলিয়া। বাকি ৫টিতে আর্জেন্টিনা।

/এনএএস





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply