পর্তুগালকে হারিয়ে ১২ বছর পর নকআউট রাউন্ডে দক্ষিণ কোরিয়া

|

‘এইচ’ গ্রুপের ম্যাচে পর্তুগালকে ২-১ গোলে হারিয়েছে দক্ষিণ কোরিয়া। এর মাধ্যমে, ১২ বছর পর বিশ্বকাপের নকআউট রাউন্ডে কোয়ালিফাই করলেন সনরা। অপর ম্যাচে পয়েন্ট ও গোল ব্যবধান সমান হওয়ায়; এবং গোল করায় উরুগুইয়ানদের চেয়ে এগিয়ে থেকে লাতিন আমেরিকান পাওয়ার হাউসকে টপকে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করলো এশিয়ান পরাশক্তিরা।

ম্যাচের ৫ মিনিটেই লিড নেয় পর্তুগাল। এ সময় পাল্টা আক্রমণে গোল করেন রিকার্ডো হোর্তা। ডানদিক থেকে ক্রসে তাকে বল বাড়িয়ে দেন দিয়েগো দালোত। বক্সের ভেতরে সেটাতে কোনোরকমে পা লাগিয়ে দূরের পোস্ট দিয়ে জালে পাঠান হোর্তা। ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়লেও ২৭ মিনিটে সমতা ফেরায় দক্ষিণ কোরিয়া। এ সময় বামদিক থেকে উড়ে আসা বল রোনালদোর পিঠে লেগে গোললাইনের সামনে পড়ে। সেটায় টোকা দিয়ে বল জালে জড়ান কিম ইয়ং গন। প্রথমার্ধে আর কোনো গোল না হওয়ায় ১-১ এর সমতায় বিরতিতে যায় দুইদল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে চলতে থাকে আক্রমণ-পাল্টা আক্রমণ। এ সময় উভয় দলের ডিফেন্ডাররাই ব্যস্ত ছিলেন প্রতিপক্ষকে ঠেকাতে। ম্যাচের ৯১ মিনিটে দক্ষিণ কোরিয়াকে এগিয়ে নেন হুয়াং হি চ্যান। কাউন্টার অ্যাটাক থেকে বল পেয়ে সামনে আগাছহিলেন সন। তিনি অনসাইডে থাকা হুয়াংকে বল দিলে তার দেয়া গোলে ম্যাচে লিড পায় দক্ষিণ কোরিয়া। এরপর বাকি সময়ে আরও কোনো গোল না হওয়ায় ২-১ স্কোর লাইনে শেষ হয় এ ম্যাচ।

তবে ম্যাচ জয়ের পরও উদযাপন করতে পারছিলেন না দক্ষিণ কোরিয়ার খেলোয়াড়রা। কারণ, অপর ম্যাচ শেষ না হওয়ায় পরের রাউন্ডে কারা কোয়ালিফাই করবে তা তখনও নিশ্চিত ছিল না। এ সময় দক্ষিণ কোরিয়ার খেলোয়াড়রা মাঠেই দাঁড়িয়ে ফোনে উরুগুয়ে-ঘানার ম্যাচ দেখছিলেন। অপর ম্যাচের বাঁশি বাজার সাথে সাথেই খেলোয়াড়রা নিশ্চিত হন যে দক্ষিণ কোরিয়াও পরের রাউন্ডে কোয়ালিফাই করছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply