জঙ্গিবাদের পৃষ্ঠপোষক ও সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

|

কোম্পানীগঞ্জ উপজেলা আ. লীগের সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে দেন ওবায়দুল কাদের। ছবি : সংগৃহীত

নোয়াখালী প্রতিনিধি:

বিএনপি জঙ্গিবাদের পৃষ্ঠপোষক ও সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (২ ডিসেম্বর) বিকেলে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলন মানেই আগুন-সন্ত্রাস। জঙ্গিবাদের পৃষ্ঠপোষক ও সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা হচ্ছে বিএনপি। তারা জানান দিচ্ছে আন্দোলনে সহিংসতার উপাদান যুক্ত করবে। মানুষ আতঙ্কগ্রস্ত। আমরা ক্ষমতায় আছি, আমরা অশান্তি চাই না।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্যের প্রসঙ্গ টেনে ওবায়দুল কাদের বলেন, তারেক রহমান বলে হাসিনা পালাবে, মন্ত্রীরা পালাবে। কিন্তু সে যে ১৪ বছর পালিয়ে আছে, সেই কথা বলে না কেন? ২০০৮ সাল থেকে পলাতক সে বলে হাসিনা পালাবে। শেখ হাসিনাও বলে না। এতো বেয়াদব! আমরা বেগম খালেদা জিয়া বলি। ১৯ বছর যিনি ক্ষমতায় আছেন; সম্মানের সাথে সেই নেত্রীর নামটাও উচ্চারণ করে না।

তিনি আরও বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে মেরেছে। শেখ হাসিনাকে ২১ আগস্ট মারতে চেয়েছিলেন তারেক রহমান। মুফতি হান্নান বলেছে, হাওয়া ভবন থেকে তার নির্দেশ পেয়ে গ্রেনেড হামলা করেছে। তারেক রহমানের লোকেরা এখানে আমাদেরকে ভয় দেখান; সে বীরের মতো আসবে। কাপুরুষের মতো যে পালিয়ে গেছে; সে বীরের মতো আসবে!

বিএনপির ১০ ডিসেম্বরের সমাবেশের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, যেখানে পাক হানাদার বাহিনী আত্মসমর্পণ করেছে; দুনিয়ার ইতিহাসে অন্যতম সেরা ভাষণ, স্বাধীনতার ডাক যেখানে; সেই সোহরাওয়ার্দী উদ্যানে তাদের ভয় কেন? তারা যে মনে-চেতনায়-হৃদয়ে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করেন না; এটাই তার প্রমাণ।

প্রসঙ্গত, সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সেতুমন্ত্রীর ছোটভাই বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জাকে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদলকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এ সময় সেখানে দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এএআর/ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply