ইকোনমিক ম্যাগুয়ার! ঘানার সংসদে কটাক্ষের শিকার ইংলিশ ডিফেন্ডার

|

ছবি: সংগৃহীত

ফুটবলীয় ট্রল ও মিম নির্মাতাদের কাছে নিত্য চর্চার এক উপাদানের নাম হ্যারি ম্যাগুয়ার। অদ্ভুত সব ভুলে দলকে গোল হজমে বাধ্য করে হাস্যরসের কাঁচামাল প্রায়ই সরবরাহ করে থাকেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই ইংলিশ ডিফেন্ডার। তবে এবার ম্যাগুয়ারকে করা কটাক্ষ পাড়ি দিয়েছে বিশাল পথ। ঘানার সংসদে দেশটির সংসদ সদস্য ইসাক আদোঙ্কো ইংলিশ ডিফেন্ডার হ্যারি ম্যাগুয়ারকে টেনে এনেছিলেন দেশের ভাইস প্রেসিডেন্ট ড. মাহমাদু বাউমিয়াকে তুলোধুনো করতে। বলেছেন, তাদের একজন ‘ইকোনমিক ম্যাগুয়ার’ আছে। যিনি দেশের রক্ষণের সবচেয়ে বড় হুমকি। খবর আল জাজিরা ও গোল ডটকমের।

সংসদে ন্যাশনাল ডেমোক্রেটিক কংগ্রেস পার্টির নেতা সংসদ সদস্য ইসাক আদোঙ্কো বলেন, ইংলিশ প্রিমিয়ার লিগে একজন খেলোয়াড় আছে। তার নাম হ্যারি ম্যাগুয়ার, খেলে ম্যানচেস্টার ইউনাইটেডে। সে একজন ডিফেন্ডার। আগে সে সবাইকে ট্যাকেল করতো, আর লাফিয়ে পড়তো সব জায়গায়। এ কারণেই নাকি তাকে বিশ্বের সেরা ডিফেন্ডার হিসেবে গণ্য করা হতো। ম্যানচেস্টার ইউনাইটেড তাকে ডেরায় ভেড়ালো। এরপর প্রতিপক্ষকেই অ্যাসিস্ট করে এবং নিজ দলের খেলোয়াড়দের ট্যাকেল করে ম্যানচেস্টার ইউনাইটেডের রক্ষণেরই সবচেয়ে বড় হুমকিতে পরিণত হয়েছিল হ্যারি ম্যাগুয়ার। প্রতিপক্ষ যখন কোনোভাবেই গোল করতে পারছে না, এমন সময় ম্যাগুয়ার নিজেই তাদের হয়ে গোল করতো!

ইসাক আদোঙ্কো আরও বলেন, আমাদেরও এরকমই এক ‘ইকোনমিক ম্যাগুয়ার’ আছেন। আমরা আজ তার উদ্দেশেই তালি দিয়ে বলছি, তিনি নাকি বিদেশি শর্তসমূহ ভালোভাবে সমন্বয় করতে পারেন। সেই একই ‘ইকোনমিক’ ম্যাগুয়ার’ এখন সেন্ট্রাল ইউনিভার্সিটিতে লেকচার দিচ্ছেন। বলছেন, কীভাবে ঘানার মুদ্রার মান বাড়ানো যায়। আমি জানতে চাই, আমাদের রক্ষণের সবচেয়ে বড় হুমকি হওয়ার এই সুযোগ তাকে কে দিয়েছে! আমাদের এই ‘ইকোনমিক ম্যাগুয়ার’ দেশের অর্থনীতির সকল মৌলিক উপাদান নিজের নিয়ন্ত্রণে নিয়ে সব ধ্বংস করে দিচ্ছে।

আরও পড়ুন: ‘ম্যাগুয়ার, তোমার রক্ষণ ভয়াবহ!’

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply