রাজশাহীতে এবার অনির্দিষ্টকালের লেগুনা-অটোরিকশা ধর্মঘট

|

রাজশাহী ব্যুরো:

পরিবহন মালিক-শ্রমিকদের ডাকা ধর্মঘটের মধ্যেই রাজশাহীতে এবার ধর্মঘটের ঘোষণা দিয়েছে সিএনজি চালিত থ্রি-হুইলার, হিউম্যান হলার ও লেগুনা মালিক সমিতি। দুই দফা দাবিতে শুক্রবার (২ ডিসেম্বর) সকাল থেকে তাদের এই কর্মসূচি চলছে বলে জানা গেছে।

সিএনজি মালিক-শ্রমিকরা জানিয়েছেন, সড়কে অবাধ চলাচল ও হয়রানিমুক্ত রেজিস্ট্রেশনের দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছেন তারা। দাবি না মানলে তাদের এই আন্দোলন চলমান থাকবে। এদিকে হঠাৎ করে ধর্মঘট শুরু হওয়ায় বিপাকে পড়েছেন অভ্যন্তরীণ রুটের যাত্রীরা।

রাজশাহী সিএনজি চালিত অটোরিকশা মালিক সমিতির সহ-সভাপতি আহসান হাবিব বলেন, সব রাস্তায় আমরা অবাধে চলাচল করতে পারি না। আমাদের নানাভাবে বাধা দেয়া হচ্ছে। এছাড়া, নতুন অটোরিকশা কেনা হলে তার রেজিস্ট্রেশন করতে হয়রানির শিকার হতে হয়। এ কারণে আমরা ধর্মঘটে যেতে বাধ্য হয়েছি।

প্রসঙ্গত, শনিবার (৩ ডিসেম্বর) রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ লক্ষ্যে প্রস্তুতিও সেরেছে দলটি। এরই মধ্যে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে ১০ দফা দাবিতে রাজশাহী বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু করেছে মালিক-শ্রমিকরা। সমাবেশের আগে পরিবহন ধর্মঘট শুরু হওয়ায় দলটির নেতাকর্মীরা অটোরিকশাসহ তিন চাকার যানে রাজশাহীতে আসছিলেন। এবার তাও বন্ধ হয়ে গেল।

এএআর/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply