মোরাতার গোলে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে স্পেন

|

বাচা-মরার লড়াইয়ে মাঠে নেমেছে স্পেন ও জাপান। প্রথমার্ধে মোরাতার দেয়া গোলে এখন এগিয়ে আছে স্পেন। কাতারের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ‘ই’ গ্রুপের ম্যাচটি শুরু হয়েছে রাত ১টায়। স্পেন জাপানের বিপক্ষে হারলেও সুযোগ রয়েছে তাদের নকআউট পর্বে খেলার। কারণ গোল ব্যবধানে সবার উপরে রয়েছে স্প্যানিশরা। অন্যদিকে গ্রুপ টেবিলে এখন দুই নম্বরে জাপান। জিতলেই পরের রাউন্ডে জায়গা করে নেবে তারা। স্পেনের সঙ্গে ড্র করলেও থাকবে সুযোগ, তবে তা নির্ভর করবে গ্রুপের অন্য ম্যাচের ফল ও বেশ কিছু সমীকরণের ওপর।

১১ মিনিটে হেড থেকে স্প্যানিশদের লিড এনে দেন আলভারো মোরাতা। অ্যাজপিলিকোয়েতার পা থেকে আসা চমৎকার ক্রসে মাথা ছুঁইয়ে স্পেনকে ১-০ তে এগিয়ে রাখেন মোরাতা। ১৯৫০ সালে তেলমো জারার পর আলভারো মোরাতা এখন দ্বিতীয় স্প্যানিশ খেলোয়াড় যিনি বিশ্বকাপে খেলা টানা তিন ম্যাচের তিনটিতেই গোল করেছেন।

২৫ মিনিটে আবারও আক্রমণ সাজায় স্পেন। রদ্রির এগিয়ে দেয়া বল নিয়ে জাপানের রক্ষণ ভেঙে এগোলেও মোরাতার সে প্রচেষ্টা ব্যর্থ হয় অফসাইডের জেরে। প্রথমার্ধের বাকি সময়ে চলতে থাকে আক্রমণ-পাল্টা আক্রমণ। ৪৪ ও ৪৫ মিনিটে হলুদ কার্ড দেখেন যথাক্রমে জাপানের শোগো তানিগুচি ও মায়া ইয়োশিদা।

আর কোনো গোল না হওয়ায় ১-০ ব্যবধানেই প্রথমার্ধের বিরতিতে যায় দুদল।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply