মোংলা বন্দর নিয়ে সেরা রিপোর্টিং সম্মাননা পেলেন যমুনা টিভির প্রতিনিধি ইয়ামিন আলী

|

বাগেরহাট প্রতিনিধি:

দেশের দ্বিতীয় আন্তর্জাতিক সমুদ্রবন্দর মোংলার উন্নয়ন ও অগ্রযাত্রায় সংবাদ প্রচারে কৃতিত্বপূর্ণ অবদান রাখায় যমুনা টেলিভিশনের বাগেরহাট প্রতিনিধি মো. ইয়ামিন আলীকে সম্মাননা ক্রেস্ট দিয়েছেন বন্দর কতৃপক্ষ।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে মোংলা বন্দরের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে বন্দর জেটির শেডে আয়োজিত অনুষ্ঠানে এই সন্মাননা দেয়া হয়। বন্দর প্রতিষ্ঠার পর এই প্রথম তিনজন গণমাধ্যম কর্মীদেরকে সম্মাননা দেয়া হলো।

মোংলা বন্দরের সেরা রিপোর্টিংয়ে বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা প্রথমে যমুনা টেলিভিশনের বাগেরহাট প্রতিনিধি মো. ইয়ামিন আলী, এনটিভির স্টাফ করেসপনডেন্ট আবু হোসাইন সুমন ও একুশে টিভির মোংলা প্রতিনিধি আবুল হাসানের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন ।

এসময় ২৭ জন বন্দর ব্যাবহারকারী ও বন্দরের উন্নয়নে অবদান রাখায় ৯ বন্দর কর্মকর্তাকে সম্মাননা দেয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে বন্দর চেয়ারম্যান মোহাম্মাদ মুসা বলেন, এক সময়ের মোংলা বন্দর সরকারের নানা উন্নয়নমূলক কর্মকাণ্ড ও যুগোপযোগী প্রকল্পের কারণে আধুনিক আন্তর্জাতিক বন্দরে রূপান্তরিত হতে যাচ্ছে । জাহাজ আগমনের নতুন নতুন রেকর্ড সৃষ্টি করছে। রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্র, রুপপুর পারমাণবিক কেন্দ্রে, মেট্রোরেলসহ সরকারের সব মেগা প্রকল্পের মালামাল এসেছে এই বন্দর দিয়ে। মোংলা বন্দর পদ্মাসেতুকে ঘিরে দক্ষিণ-পশ্চিমাঞ্চল নয় এটা এখন দেশের অর্থনীতির একটি ব্র্যান্ড। দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে মোংলা বন্দরের গুরুত্ব দিন দিন বেড়েই চলেছে। গেল দু’টি অর্থ বছরে মোংলা বন্দর, মোংলা কাস্টমস ও বন্দর এলাকার ২১টি শিল্প প্রতিষ্ঠান ১২ হাজার কোটি টাকা রাজস্ব প্রদান করেছে সরকারকে যা রাষ্ট্রের জন্য অনেক গুরুত্ব বহন করে।

/এনএএস





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply