লুকাকু-এমবাপ্পে; কাকে দেখা যাবে ফাইনালে?

|

বিশ্বকাপে প্রথমবারের মতো ফাইনালে যাওয়ার মিশন বেলজিয়ামের। বিপরীতে তৃতীয়বারের মতো ফাইনালে উঠতে মরিয়া ফ্রান্স। ফ্রান্সের বিপক্ষে এমন সমীকরণে বেলজিয়ামের ত্রাতা হতে পারেন আসরে ৪ গোল করা রোমেলু লুকাকু।

আর ফ্রান্সের হয়ে নজর কাড়বেন ১৯ বছর বয়সী ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। আলোচনায় ছিলেন বিশ্বকাপের আগেই কিন্তু পাদপ্রদীপের আলো কাড়েন শেষ ষোলতে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচে। গ্রুপ পর্বের তিন মাচে এক গোল করা তরুণ তুর্কির এদিন কাপল অ্যাটাক। ম্যাচে গোলের পাশাপাশি তার দুর্দান্ত গতি আর দারুণ ফিনিশিং নজর কাড়ে ফুটবল বিশ্বের।

শেষ চারে বেলজিয়ামের বিপক্ষে তাই ফরাসিদের তুরুপের তাস হবেন ১৯ বছর বয়সী এই তরুণ। কোয়ার্টার ফাইনালে গোল না পেলেও অ্যাসিস্ট ছিলো একটি। তাই ফাইনালে উঠার মিশনে এমবাপ্পের জ্বলে উঠার অপেক্ষায় থাকবে ৯৮’র বিশ্ব চ্যাম্পিয়নরা।

প্রথমবারের মতো বিশ্বকাপ জয়ের মিশনে থাকা বেলজিয়ামের স্পটলাইটে থাকছেন রোমেলু লুকাকু। দারুণ কাউন্টার অ্যাটাকে আসরে এখন পর্যন্ত ৪ গোল করে আছেন গোল্ডেন বুট জয়ের দৌড়ে। তবে গোলের সুযোগ মিস করেছেন সমান ৪টি। তারপরও শেষ চারে ফ্রান্সকে রুখতে লুকাকুই বড় ভরসা হবেন বেলজিয়ামের।

মজার বিষয় এমবাপ্পে কিংবা লুকাকু, দু’জনই কিন্তু আফ্রিকান বংশদ্ভুত। তবে তারা আজ কঙ্গো বা ক্যামেরুন নয়, স্বপ্ন সারথি হবেন বেলজিয়াম ও ফ্রান্সের।









Leave a reply