মুক্তিযোদ্ধা হত্যা মামলায় এক্সেল কামালের মৃত্যুদণ্ড কার্যকর

|

স্টাফ করেসপনডেন্ট, গাজীপুর:

নারায়ণগঞ্জে বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন মেম্বার হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামির ফাঁসি কার্যকর করা হয়েছে। বুধবার (৩০ নভেম্বর) রাত ১১টা ১ মিনিটে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে এ রায় কার্যকর করা হয়।

জানা গেছে, দণ্ডপ্রাপ্ত ব্যক্তি মাদারীপুরের শিবচর থানার বাহাদুরপুর এলাকার আব্দুল বারেক হাওলাদারের ছেলে কামাল হাওলাদার ওরফে এক্সেল কামাল (৪৭)। তিনি নারায়ণগঞ্জের ফতুল্লা থানার কোতয়ালেরবাগ এলাকায় বসবাস করতেন।

কারাগার সূত্রে জানা গেছে, ২০০৪ সালে নারায়ণগঞ্জে বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন মেম্বার হত্যা মামলায় ২০০৬ সালে নারায়ণগঞ্জ জেলা দায়রা জজ আদালত কামালকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। পরে হাইকোর্ট তার মৃত্যুদণ্ড বহাল রাখেন। রায়ের বিরুদ্ধে আপিল করলে আপিল বিভাগেও বহাল থাকে এ রায়। পরে রিভিউ পিটিশন দায়ের করলে গত ২৮ এপ্রিল সেটিও খারিজ করে দেয়া হয়। সর্বশেষ রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন করলে গত ১ নভেম্বর সেই আবেদনও না মঞ্জুর হয়।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর সিনিয়র জেল সুপার মো. আমিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, সকল আইনি প্রক্রিয়া শেষে রাত ১১টা ১মিনিটে ফাঁসি কার্যকর করা হয়।

এএআর/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply