মেক্সিকোর জার্সি অবমাননা বিতর্কে মুখ খুললেন মেসি

|

কাতার বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনার জয়ের দিনে ড্রেসিং রুমে মেক্সিকোর জার্সি অবমাননার অভিযোগ করেছিলেন মেক্সিকান তারকা বক্সার ক্যানেলো আলভারেজ। যে কারণে এই বক্সার আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির ওপর ক্ষোভ প্রকাশের পাশাপাশি মারার হুমকিও দিয়েছিলেন।

বিশ্বকাপে ‘সি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচের পর এ প্রসঙ্গে মুখ খুলেছেন লিওনেল মেসি। মেক্সিকোর জার্সির অবমাননা বিতর্কের জবাবও দিয়েছেন এলএমটেন। মেসির দাবি, মেক্সিকান তারকা বক্সার ক্যানেলো আলভারেজ যেটি বলেছেন, তা ভুল বোঝাবুঝি।

সংবাদমাধ্যমে মেসি বলেন, আমি মনে করি ব্যাপারটা ভুল বোঝাবুঝি। আমাকে যারা চেনেন, সবাই জানেন আমি কখনোই অন্যকে অসম্মান করি না। আমার এখানে ক্ষমা চাওয়ার কিছু নেই। কারণ, আমি মেক্সিকো জাতীয় দল বা মেক্সিকান জনগণকে অসম্মান করিনি।

এদিকে মেসিকে হুমকি দিয়ে দেশ ও দেশের বাইরের ফুটবলপ্রেমীদের রোষানলের মুখে পড়েন ক্যানেলো। পরে নিজের ভুল বুঝতে পেরে এক টুইটে লিওনেল মেসির কাছে ক্ষমা চেয়েছেন ৩২ বছর বয়সী এই মেক্সিকান বক্সার।

টুইটারে ক্যানেলো লিখেছেন, শেষ কয়েকটি দিন আমি আমার দেশের জন্য ভালোবাসা এবং আবেগ অনুভূত করেছিলাম এবং একটি মন্তব্য করেছিলাম, যা সবখানে ছড়িয়ে পড়ে। আমি আমার ভুলের জন্য মেসি এবং আর্জেন্টিনার কাছে ক্ষমা চাচ্ছি। প্রত্যেক দিনই আমরা নতুন কিছু শিখি। এবার আমিও নতুন কিছু শিখলাম।

এর আগে ড্রেসিং রুমের এমন ঘটনার বিষয়ে মুখ খোলেন আর্জেন্টিনার সাবেক ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো ও সাবেক স্পেনের খেলোয়াড় ফাবার্গেস। তারা ড্রেসিং রুমের পরিবেশ সম্পর্কে ক্যানেলোকে অবহিত করেন। এমনকি নিজ দেশ মেক্সিকোর ফুটবলাররাও তার (ক্যানেলো) সমালোচনা করেন।

উল্লেখ্য, কাল দিনের অপর ম্যাচে মেক্সিকো ২–১ গোলে সৌদি আরবকে হারালেও তাদের বিদায় নিতে হচ্ছে প্রথম রাউন্ড থেকে। পোল্যান্ড ও মেক্সিকোর পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে দ্বিতীয় রাউন্ডে আর্জেন্টিনার সঙ্গী হয়েছে পোল্যান্ডই।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply