জয়ে উচ্ছ্বসিত হলেও ২ দিনের ব্যবধানে দ্বিতীয় রাউন্ডের ম্যাচ নিয়ে বিরক্ত মেসিদের কোচ

|

পোল্যান্ডকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে কাতার বিশ্বকাপের নকআউট পর্বে পৌঁছেছে আর্জেন্টিনা। পোলিশদের বিপক্ষে দারুণ জয়ে লক্ষ্য অর্জন করায় খুবই খুশি আলবিসেলেস্তা কোচ লিওনেল স্কালোনি।

তবে মাত্র দুই দিনের ব্যবধানে শেষ ষোলোর ম্যাচ পড়ায় বিরক্ত এই আর্জেন্টাইন। সেই সাথে অস্ট্রেলিয়ার সাথে কঠিন ম্যাচের প্রত্যাশা করছেন স্কালোনি।

এই আর্জেন্টাইন কোচ বলছিলেন, আমি সমর্থকদের বলবো এই মুহুর্ত উপভোগ করুন। ছেলেরা ভালো পারফর্ম করায় দলের সবাই খুশি। কিন্তু আমি উচ্ছ্বাসে গা ভাসাতে চাই না। কেউ যদি ভাবে অস্ট্রেলিয়া সহজ প্রতিপক্ষ, তাহলে আমি বলবো আপনি ভুল। আমরা আজ জিতেছি মানে এই নয় যে সহজেই বিশ্বকাপটাও জিতে যাবো।

মেসির ব্যর্থতার রাতে আর্জেন্টাইদের জয় নিশ্চিত করের মার্ক অ্যালেস্টার ও জুলিয়ান আলভারেজ। তবে দলের মূল কাজটি করেছেন ডিফেন্ডার আর মিডফিল্ডাররা, এমনই ইঙ্গিত দিয়েছেন আর্জেন্টাই কোচ। পোল্যান্ডের কাউন্টার অ্যাটাকের কৌশলে খেলার ছকটা গুড়িয়ে দিয়েছে আলবিসেলেস্তারা। আক্রমণ শুরুর আগেই বল দখলে নিয়েছেন ওটামেন্ডি, ডি পলরা।

লিওনেল স্কালোনি বলেন, পোল্যান্ড বেশি আক্রমণ করেনি, কারণ আমরা তাদের করতে দেইনি। আমি রক্ষণ ও মাঝ মাঠের খেলোয়াড়দের মূল কৃতিত্বটা দেব। আমরা প্রতিপক্ষের কৌশল ভালোভাবে ধরতে পেরে সে হিসেবে পারফর্ম করেছি। সত্যি দল খুব ভালো খেলেছে।

পোল্যান্ড ম্যাচ নিয়ে আর্জেন্টাইন কোচ খুশি হলেও মাত্র দুই দিন পর দ্বিতীয় রাউন্ডের ম্যাচ পড়ায় নাজার স্কালোনি। অস্ট্রেলিয়া ম্যাচের আগে মাত্র একদিন অনুশীলন করার সুযোগ পাবে মেসির দল।

এ নিয়ে স্কালোনির ভাষ্য, আমার মতে এটা শ্রেফ পাগলামি, মাত্র দুই দিনের ব্যবধানে আমাদের নকআউট পর্বের ম্যাচ খেলতে হবে। আমরা কাছে এই সূচি বোধগম্য হচ্ছে না। এখন রাত একটা বাজে, বৃহস্পতিবার হয়ে গেছে। রোববার ঠিক এমন সময় আমাদের ম্যাচ! দলের আরও বিশ্রাম প্রয়োজন ছিল।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply