নকআউট পর্বে আর্জেন্টিনার প্রথম প্রতিপক্ষ অস্ট্রেলিয়া

|

শৈল্পিক ফুটবলের অনুপম প্রদর্শনী দেখিয়ে সমর্থকদের মনে ভিড় করা সকল ভয় দূর করে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই বিশ্বকাপের ‘রাউন্ড অফ সিক্সটিন’-এ উঠে গেলো আর্জেন্টিনা। সেখানে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

কাতারের ৯৭৪ স্টেডিয়ামে সমালোচকদের মুখ বন্ধ করার মতোই এক ম্যাচ খেললো মেসি বাহিনী। প্রথম ম্যাচে সৌদি আরবের বিপক্ষে দারুণ শুরু করার পরও অফসাইডে একের পর এক গোল মিসের ঘটনায় ছন্দপতন ঘটে আলবিসেলেস্তেদের। দ্বিতীয়ার্ধের শুরুতে সৌদি ম্যাজিকে ২-১ গোলে ম্যাচ হেরে গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার শঙ্কা তৈরি হয়ে গিয়েছিল। কিন্তু মেসি- এনজো ফার্নান্দেজ- ম্যাকঅ্যালিস্টার- আলভারেজরা ‘ফ্লুক’কে ফ্লুক প্রমাণ করতে সময় নেননি। মেক্সিকো ও পোল্যান্ডের বিপক্ষে ২-০ ব্যবধানের জয়ে ঠিকই ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা।

আলবিসেলেস্তেদের পরবর্তী প্রতিপক্ষ অস্ট্রেলিয়া শেষবার দ্বিতীয় রাউন্ডে উঠেছিল ২০০৬ সালে। এরপর টানা তিন আসরে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিতে হয় তাদের। এবারও ‘ডি’ গ্রুপের প্রথম ম্যাচে ফ্রান্সের কাছে ৪-১ ব্যবধানে উড়ে যাওয়ার পর সেটিই অবশ্যম্ভাবী মনে হচ্ছিল। কিন্তু ঠিকই ঘুরে দাঁড়িয়েছে কাহিল পরবর্তী অস্ট্রেলিয়া। তিউনিসিয়াকে ১-০ এবং ডেনমার্ককে ১-০ ব্যবধানে হারিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে ‘রাউন্ড অফ সিক্সটিন’-এ তারা।

আর্জেন্টিনার কাছে হারলেও পোল্যান্ডও পরবর্তী রাউন্ডে উঠে গেছে। সেখানে তাদের প্রতিপক্ষ ‘সি’ গ্রুপের চ্যাম্পিয়ন ফ্রান্স। আপাতত ফ্রান্সকে মোকাবিলা করতে হচ্ছে না, এটাও কম স্বস্তিদায়ক নয় আর্জেন্টিনার জন্য। ২০১৮’র বিশ্বকাপে এই ফ্রান্সই যে বিদায় করেছিল তাদের।

আরও পড়ুন: গোলপোস্টে বীরত্বে শুরু মেক্সিকোর, শেষও গ্লাভসের নৈপুণ্যে

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply