পেনাল্টি মিসের পরও দুর্দান্ত জয়ে শেষ ষোলোয় আর্জেন্টিনা

|

ছবি: সংগৃহীত

লিওনেল মেসির পেনাল্টি যখন আটকে দিলেন পোল্যান্ড গোলরক্ষক শেজনি, তখনও আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্য দুলছে পেন্ডুলামের মতো। তবে সেই পেনাল্টি মিসের মাশুল শেষ পর্যন্ত গুণতে হয়নি আলবিসেলেস্তেদের। ম্যাক অ্যালিস্টার ও জুলিয়ান আলভারেজের দুই গোলে পোল্যান্ডের বিপক্ষে ২-০ গোলের দারুণ জয় তুলে নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই শেষ ষোলো নিশ্চিত করেছে মেসির আর্জেন্টিনা। সেই সাথে, মেক্সিকোর কাছে সৌদি আরবের ২-১ গোলের পরাজয়ে কপাল খুলেছে পোল্যান্ডেরও। গোল পার্থক্যে শেষ ষোলোয় গেছে লেভারাও।

লিওনেল মেসির পেনাল্টি মিসে বাঁচামরার ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে গোলশূন্য প্রথমার্ধ কাটানোর পর দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাক অ্যালিস্টারের গোলে স্বস্তি ফেরে আর্জেন্টিনা শিবিরে। ম্যাচের ৫৪ মিনিটে নাহুয়েল মলিনার ক্রস ডি বক্সে পেয়ে প্লেসিং শটে আর্জেন্টিনাকে এগিয়ে দেন ব্রাইটনের খেলোয়াড় ম্যাক অ্যালিস্টার।

গোল পাওয়ার পরও শুরুর প্রেসিং ধরে রাখে লিওনেল স্কালোনির শিষ্যরা। ছোট ছোট পাস এবং সেই সাথে স্থান পরিবর্তন- ট্রেডমার্ক আর্জেন্টাইন ফুটবলই দেখা গেছে আজ। সেই ধারাবাহিকতায় ম্যাচের ৬৭ মিনিটে এনজো ফার্নান্দেজের পাস থেকে গোল করে জুলিয়ান আলভারেজ নিশ্চিত করলেন, এই ম্যাচ থেকে আর পয়েন্ট হারাচ্ছে না আর্জেন্টিনা। মেসির পেনাল্টি মিসের মূল্য তাই প্রভাব রাখেনি আর্জেন্টিনার বিশ্বকাপ স্বপ্নে।

অন্যদিকে, গোল পার্থক্যে মেক্সিকোকে টপকে রাউন্ড অব সিক্সটিনে পৌঁছে গেছে পোল্যান্ড। রবার্ট লেভানদোভস্কিদের সেখানে মুখোমুখি হতে হবে ফ্রান্সের। আর, অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply