ম্যাক অ্যালিস্টারের গোলে মেসিদের স্বস্তি

|

ছবি: সংগৃহীত

লিওনেল মেসির পেনাল্টি মিসে বাঁচামরার ম্যাচে পোল্যান্ডের বিরুদ্ধে গোলশূন্য প্রথমার্ধ কাটানোর পঅর দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাক অ্যালিস্টারের গোলে স্বস্তি ফেরে আর্জেন্টিনা শিবিরে। ম্যাচের ৫৪ মিনিটে নাহুয়েল মলিনার ক্রস ডি বক্সে পেয়ে প্লেসিং শটে আর্জেন্টিনাকে এগিয়ে দেন ব্রাইটনের খেলোয়াড় ম্যাক অ্যালিস্টার। মেসির পেনাল্টি মিসের মূল্য তাই আপাতভাবে কিছুটা কমে গেল।

এর আগে, একের পর আক্রমণে পোল্যান্ডের রক্ষণভাগ জর্জরিত করেও পোলিশ রক্ষণব্যুহে বারবার প্রতিহিত হয়েছে মেসি-ডি মারিয়াদের পাসিং ফুটবল। জয় না পেলে বিদায় নিতে হতে পারে আর্জেন্টিনাকে; এমন সমীকরণের মুখে পোল্যান্ড গোলকিপার শেজনির কাছে আটকে যান মেসি।

ম্যাচের ৩৮ মিনিটে লিওনেল মেসিকে ফাউল করে বসেন পোল্যান্ডের গোলরক্ষক শেজনি। ফলাফল হিসেবে পেনাল্টি পায় আলবিসেলেস্তেরা। কিন্তু সেই শেজনিই চীনের প্রাচীর হয়ে দাঁড়ালেন মেসির বিপক্ষে। মেসির করা পেনাল্টি কিক যেন কিছুই না তার কাছে। মুচকি হাসি দিয়ে গোলবারের নিচে দাঁড়িয়ে মেসির করা শট বামপাশে ঝাঁপিয়ে পড়ে রুখে দিলেন শেজনি।

পোল্যান্ডের বিপক্ষে জিতলেই শেষ ষোলোতে জায়গা করে নেবে আর্জেন্টিনা। আর কোনো হিসেবের মধ্য দিয়ে যেতে হবে না তাদের। ম্যাচটি ড্র হলেও পরের পর্বে তারা জায়গা পাবে যদি মেক্সিকো-সৌদি আরব ম্যাচও সমতায় শেষ হয়।

এছাড়া, মেক্সিকো সৌদি আরবকে হারালে এবং আর্জেন্টিনা-পোল্যান্ড ম্যাচ ড্র হলে গোল পার্থক্য আসবে বিবেচনায়। যাদের গোল ব্যবধান বেশি হবে, তারা পাবে দ্বিতীয় রাউন্ডের টিকিট। পোলিশদের বিপক্ষে হারলে বিশ্বকাপ থেকে নিশ্চিতভাবেই ছিটকে যাবেন মেসিরা।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply