লেকির গোলে পাওয়া জয় নিয়ে রাউন্ড অব সিক্সটিনে অস্ট্রেলিয়া

|

ডেনমার্কের বিরুদ্ধে ম্যাথিউ লেকির একমাত্র গোলে স্বস্তির জয় পেয়েছে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার এ জয়ে ঘরে ফেরা নিশ্চিত হলো ডেনমার্কের। পরের হাইভোল্টেজ ম্যাচে যদি আর্জেন্টিনা জয় পায় তাহলে রাউন্ড অব সিক্সটিনে আলবিসেলেস্তেদের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া।

দ্বিতীয় রাউন্ডে কোয়ালিফাই করার জন্য এ ম্যাচে জয়ের কোনো বিকল্প ছিল না ডেনমার্কের। আর, ৪ পয়েন্ট ঝুলিতে ভরা অস্ট্রেলিয়ার ড্র করলেও শেষ ষোলোর রাস্তা অনেকটাই নিশ্চিত। এমন সমীকরণ সামনে রেখে ক্রিশ্চিয়ান এরিকসেনের দল একের পর আক্রমণ ও বেশিরভাগ বল দখলে রেখেও পায়নি কাঙ্ক্ষিত গোলের দেখা। অন্যদিকে, রক্ষণের কাজে সফল হয়েছে অস্ট্রেলিয়াও। তাই গোলশূন্য প্রথমার্ধের পর যেকোনো নাটকীয়তার জন্য অপেক্ষা করতে হচ্ছিলো দ্বিতীয়ার্ধে।

ম্যাচের ৪ মিনিটে ডি বক্সের বিপদজনক এলাকায় বল পেয়ে রাইলি ম্যাকগ্রিকে এগিয়ে দেন ম্যাথিউ লেকি। যদিও সুযোগটিকে কাজে লাগাতে পারেননি তারা। একই সময় ম্যাচের প্রথম হলুদ কার্ড দেখেন অস্ট্রেলিয়ার ইয়াসার বেহিচ।

ম্যাচের ২৬ মিনিট পর্যন্ত নিজেদের আধিপত্য ধরে রাখে ডেনমার্ক। যদিও তখন বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল অস্ট্রেলিয়াই। এ সময় দুর্দান্ত এক পাসে ম্যাথিয়াস জেনসেনকে বল এগিয়ে দেন স্কভ ওলসেন। যদিও সে দফা অস্ট্রেলিয়াকে বিপদমুক্ত করতে মোটেও বেগ পেতে হয়নি ম্যাট রায়ানকে।

ম্যাচের ৩৮ মিনিটে ফ্রি কিক পেয়েছিলেন ক্রিশ্চিয়ান এরিকসেন, কিন্তু, অজি ডিফেন্ডারদের নৈপূণ্যে তখনও গোলবঞ্চিত থাকে ডেনমার্ক।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে ম্যাচে আধিপত্য ধরে রাখে অস্ট্রেলিয়া। এ সময় আক্রমণের গতিও বাড়ে তাদের। দ্বিতীয়ার্ধের বাকি সময়টাও ছিল এরকমই; ম্যাচের নিয়ন্ত্রণ ছিল অস্ট্রেলিয়ার দখলে। ৬০ মিনিটে জয়সূচক গোলটি এনে দেন ম্যাথিউ লেকি। যদিও দ্বিতিয়ার্ধের হিরো ছিলেন ডিফেন্ডার হ্যারি সাউটার। ডেনিশদের প্রায় সবকটি আক্রমণ এ সময় ঠেকিয়ে দেন এ সকারুজ ডিফেন্ডার।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply