সমীকরণ নয়, মেসি ম্যাজিকে ভরসা রেখেই স্বপ্ন বুনছে সমর্থকরা

|

ছবি: সংগৃহীত

শেষ ১৬ এর ভাগ্য এখনও সুতায় ঝুলছে মেসি বাহিনীর। পারবে কি পোল্যান্ডকে হারাতে? এই প্রশ্ন এখন ফুটবল বিশ্বের আনাচে-কানাচে! পোল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে কাগজে কলমে রয়েছে অনেক সমীকরণ তবে, আর্জেন্টাইন সমর্থকরা মনে করেন তাদের দলে একজন জাদুকর রয়েছে যার জাদুতে লণ্ডভণ্ড হয়ে যাবে সকল সমীকরণ। আরেকটি মেসিময় রাতের অপেক্ষায় ফুটবল সমর্থকরা।

রাউন্ড অব সিক্সটিনে যাওয়ার অঙ্কগুলো এরই মধ্যে খাতায় কষে রেখেছে আর্জেন্টাইন ভক্তরা। ধাপে ধাপে সম্ভাবনার জটিল নকশা। এই হলে সেই, আর ওই হলে নেই। সে সব অঙ্ক সত্যি বটে। তবে তার থেকেও একটা বড় সত্য আছে। জ্ঞানের গোলকধাঁধায় যেমন ব্যাকবেঞ্চাররা পথ হারিয়ে যায়, তেমনই হিসাবশাস্ত্রের এইসব জটিলতার ভেতর সে সত্যের দেখা যেন মেলে না! অনুরাগীর পৃথিবীতে হার-জয় নয়, আজ বোধহয় নামের এক ম্যাজিককে পরিপূর্ণ উপভোগ করাই সত্যের প্রকৃত মুখ। লিওনেল মেসি নামক নামটা সবার হৃদয়ে ধারণ করে বসে আছে। তারা জানে তাদের একজন জাদুকর রয়েছে যার জাদুর ছোয়ায় লণ্ডভণ্ড হয়ে যায় প্রতিপক্ষের রক্ষণভাগ।

নেইমার, ক্রিস্টিয়ানো রোনালদো, এমবাপ্পেরা যখন এক ম্যাচ আগেই নিশ্চিত করেছেন রাউন্ড অব সিক্সটিন; সেখানে গ্রহের সেরা খেলোয়াড় এখনো নিশ্চিত করতে পারেননি পরবর্তী রাউন্ডের টিকিট। যেন পাহাড়ি কোনো খাদের কিনারায় দাঁড়িয়ে আজও বিশ্বাসের দিকে তাকিয়ে আছে সেই এক এবং অদ্বিতীয় ম্যাজিক ম্যান লিওনেল মেসির দিকেই।

যারা ফুটবল ভালবাসে, তারা ভালবাসে মেসি নামের বিস্ময়কে। আজ আর নতুন করে বলার কিছু নেই যে, মেসি আসলে এক ভালবাসা রঙের গ্রহ। শিল্পের যেমন দেশ হয়, আবার হয়ও না। দলের পতাকা হাতে নিয়েও তাই এই ফুটবলশিল্পীর সামনে দাঁড়াতে দ্বিধা করে না কেউই। দল মত নির্বিশেষে মেসির জয় হোক, জয় হোক ফুটবলের এটাই ফুটবল প্রেমীদের স্বপ্ন, আকাঙ্ক্ষা।

/আরআইএম





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply