দুই দলের রক্ষণের দৃঢ়তায় গোলশূন্য ডেনমার্ক-অস্ট্রেলিয়ার প্রথমার্ধ

|

জয়ের জন্য ডেনমার্কের চাই জয়। আর ৪ পয়েন্ট ঝুলিতে ভরা অস্ট্রেলিয়ার ড্র করলেও শেষ ষোলোর রাস্তা অনেকটাই নিশ্চিত। এমন সমীকরণ সামনের রেখে ক্রিশ্চিয়ান এরিকসেনের দল একের পর আক্রমণ ও বল দখলে এগিয়ে থেকেও পায়নি কাঙ্ক্ষিত গোলের দেখা। অন্যদিকে, রক্ষণের কাজে সফল হয়েছে অস্ট্রেলিয়াও। তাই গোলশূন্য প্রথমার্ধের পর যেকোনো নাটকীয়তার জন্য অপেক্ষা করতে হবে দ্বিতীয়ার্ধে।

ম্যাচের ৪ মিনিটে ডি বক্সের বিপদজনক এলাকায় বল পেয়ে রাইলি ম্যাকগ্রিকে এগিয়ে দেন ম্যাথিউ লেকি। যদিও সুযোগটিকে কাজে লাগাতে পারেননি তারা। একই সময় ম্যাচের প্রথম হলুদ কার্ড দেখেন অস্ট্রেলিয়ার ইয়াসার বেহিচ।

ম্যাচের ২৬ মিনিট পর্যন্ত নিজেদের আধিপত্য ধরে রাখে ডেনমার্ক। যদিও তখন বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল অস্ট্রেলিয়াই। এ সময় দুর্দান্ত এক পাসে ম্যাথিয়াস জেনসেনকে বল এগিয়ে দেন স্কভ ওলসেন। যদিও সে দফা অস্ট্রেলিয়াকে বিপদমুক্ত করতে মোটেও বেগ পেতে হয়নি ম্যাট রায়ানকে।

ম্যাচের ৩৮ মিনিটে ফ্রি কিক পেয়েছিলেন ক্রিশ্চিয়ান এরিকসেন, কিন্তু, অজি ডিফেন্ডারদের নৈপূণ্যে তখনও গোলবঞ্চিত থাকে ডেনমার্ক।

প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ডেনমার্ক। ৬৯ শতাংশ বল দখলে রেখে গোলে ৫টি শট নেয় ডেনিশরা, যার মধ্যে দুটি শট ছিল অন টার্গেট। অপরদিকে, ৩১ শতাংশ বল দখলে রাখা অস্ট্রেলিয়া প্রথমার্ধে শট নিয়েছে মাত্র দুটি; যার কোনোটিই অন টার্গেট ছিল না।

বাকি সময়ে কোনো গোল না হওয়ায় 0-0 স্কোরলাইন নিয়ে প্রথমার্ধের বিরতিতে যায় দুই দল।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply