কলকাতায় ফিরছেন একেন বাবু

|

একেন বাবুর চরিত্রে জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা অনির্বাণ চক্রবর্তী।

একেন্দ্র সেন ওরফে একেন ফিরছে নিজের শহর কলকাতায়। আর সেখানে না চাইতেও একটি সিরিয়াল কিলিংয়ের কেসে জড়িয়ে পড়েন তিনি। শুরু হয়ে যায় আরও এক রহস্যের পেছনে ছোটা। আগামী ২৫ ডিসেম্বর বড়দিন উপলক্ষে মুক্তি পাচ্ছে একেন বাবু সিরিজের নতুন সিজন ‘একেন বাবু এবার কলকাতায়’। বরাবরের মতো এবারও একেন বাবু হয়ে আসছেন অনির্বাণ চক্রবর্তী।

গত কয়েক বছর ধরে ব্যোমকেশ, ফেলুদার পাশাপাশি আরও এক গোয়েন্দা বাঙালির মনে জায়গা করে নিয়েছেন। তিনি হলেন একেন্দ্র সেন ওরফে একেন বাবু। এই চরিত্র অবলম্বনে তৈরি হয়েছে একাধিক ওয়েব সিরিজ। ওটিটি’র পর বড় পর্দাতেও অভিনেতা অনির্বাণ চক্রবর্তী সুপারহিট। ফের আসছে এ গোয়েন্দা চরিত্র, একেন বাবুর নতুন ওয়েব সিরিজ।

এবারের সিরিজে ধরা পড়বে একেন বাবুর প্রখর ষষ্ঠ ইন্দ্রিয়, সেই সঙ্গে খাবারের প্রতি তার অগাধ ভালোবাসার বিষয়টি। কিন্তু একেন বাবু যেমন খেতে ভালোবাসেন, বাস্তবে অনির্বাণ চক্রবর্তীও কি তা-ই? উত্তরে অনির্বাণ বলেছেন, একেন বাবু পেটুক হলেও, তিনি একদমই নন।

একেন বাবু সিরিজ দিয়েই ব্যাপক জনপ্রিয় হয়েছেন অনির্বাণ চক্রবর্তী। তুখোড় বুদ্ধি আর হাস্যরসে ভরা চরিত্রটি ভীষণ পছন্দ করেছে দর্শক। যদিও এর সম্পূর্ণ কৃতিত্ব অনির্বাণ একা নিতে চান না। তার কথায়, ‘এটা একটা টিমওয়ার্ক।’ সিরিজটির চরিত্র বদলায়, এমনকি পরিচালকও বদলেছে। তবে তিনজন লোক শুরু থেকেই আছেন।

এদিকে, পরিচালক জয়দীপ মুখোপাধ্যায় জানিয়েছেন, এই সিজন অন্যগুলি থেকে আলাদা এবং একেন বাবুর গোয়েন্দা ক্যারিয়ারের জন্য এটি একটি মাইলফলক। কারণ প্রথমবার তিনি কোনো সমস্যার সমাধান করবেন তার নিজের শহর- কলকাতায়। শুধু তাই নয়, তিনি এ সিজনে সিরিয়াল কিলিংয়ের রহস্যের সমাধান করবেন।

নতুন এ সিরিজে গোয়েন্দা একেন বাবু, তার দুই সঙ্গী বাপ্পাদিত্য ও প্রমথ চরিত্রে অভিনয় করবেন সুহত্র মুখোপাধ্যায় ও আরজে সোমক। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে টলিপাড়ার অন্যান্য চেনা মুখদের। গোয়েন্দা একেন এর নতুন অবতার দেখার জন্য দর্শকদের অপেক্ষা করতে হবে ২৫ ডিসেম্বর পর্যন্ত।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply