প্রেমিকাকে বিয়ে করবেন বলে এটিএম থেকে ২৫ লক্ষ টাকা চুরি

|

ছবি: প্রতীকী

প্রেমিকাকে বিয়ে করবেন বলে একটি এটিএম থেকে ২৫ লক্ষ টাকা চুরি করে পালালেন যুবক। ওই এটিএমেই নিরাপত্তারক্ষী হিসাবে কাজ করতেন তিনি। ওই যুবকের নাম দীপঙ্কর নমসুদ্র (২৩)। ঘটনাটি ঘটেছে ভারতের বেঙ্গালুরুতে। খবর আনন্দবাজার পত্রিকার।

পুলিশ জানিয়েছে, ছ’মাস আগে বেঙ্গালুরুর ওই এটিএমে নিরাপত্তারক্ষীর কাজে যোগ দিয়েছিলেন তিনি। এটিএম মেশিনে যে কর্মীটি টাকা ভর্তি করতে আসতেন, তার সঙ্গে বন্ধুত্ব করেছিলেন দীপঙ্কর। ওই কর্মী তার ডায়েরিতে এটিএম মেশিন খোলার পাসওয়ার্ড লিখে রেখেছিলেন। সুযোগ বুঝে পাসওয়ার্ডটি দেখে নিয়েছিলেন দীপঙ্কর। ১৭ নভেম্বর সন্ধ্যার দিকে এটিএম মেশিন খুলে ২৫ লক্ষ টাকা চুরি করে পালিয়ে যান তিনি।

এটিএমটি যে ব্যাঙ্কের অন্তর্গত, তার সিনিয়র ম্যানেজার স্থানীয় থানায় দীপঙ্করের বিরুদ্ধে চুরির অভিযোগ করেছেন। ওই ম্যানেজারের অভিযোগ, এটিএম থেকে প্রায় ২৫ লক্ষ টাকা চুরি করে পালিয়েছেন এটিএমের নিরাপত্তারক্ষী দীপঙ্কর। ১৭ নভেম্বর সন্ধ্যা ৭টা ৫০ থেকে ৮টা ২০ মিনিটের মধ্যে চুরি করেছিলেন দীপঙ্কর। সিসিটিভি ফুটেজে ধরা পড়ে, চুরি করার পর এটিএমের মধ্যে নিজের পোশাকও বদলেছিলেন তিনি। এটিএমের ঘরের আলো নিভিয়ে ক্যামেরাটি অন্য দিকে ঘোরাতেও দেখা গিয়েছে তাকে।

পলাতক অভিযুক্ত দীপঙ্করকে আসামে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করেছে পুলিশ। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, চুরি করা টাকার মধ্যে ৫ লক্ষ টাকা বন্ধুদের সঙ্গে পার্টি করে, বিলাসবহুল হোটেলে থেকে খরচ করে ফেলেছেন দীপঙ্কর। বাকি টাকা উদ্ধার করেছে পুলিশ। জিজ্ঞাসাবাদে দীপঙ্কর জানিয়েছেন, তার চুরি করার কোনো ইচ্ছা ছিল না। এটিএম মেশিনের পাসওয়ার্ড দেখে ফেলেছিলেন বলেই তিনি টাকা সরিয়েছিলেন।

পুলিশ আরও জানায়, প্রেমিকার সঙ্গে বিয়ে করতে চাইছিলেন দীপঙ্কর। কিন্তু বিয়ের খরচ মেটানোর মতো সামর্থ্য ছিল না তার। তাই তিনি টাকা চুরি করে পালিয়ে যান। ওই টাকায় নিজের বাড়ি এবং হোটেল খোলার পরিকল্পনাও ছিল তার।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply