চুয়াডাঙ্গায় তুলার কারখানায় অগ্নিকাণ্ড, কোটি টাকার ক্ষতি

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

চুয়াডাঙ্গায় তুলার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে কারখানা মালিক দাবি করেছে। বুধবার (৩০ নভেম্বর) দুপুর ১টার দিকে চুয়াডাঙ্গা পৌর এলাকার হাটকালুগঞ্জ পুলিশ লাইন্সের সামনে মেসার্স সুজন ট্রেডার্সের তুলা কারখানায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এলেও ক্ষয়ক্ষতি থেকে রক্ষা পাওয়া সম্ভব হয়নি।

কারখানা মালিক আরিফুর রহমান সুজন জানান, প্রতিদিনের মতো কারখানায় কাজ করছিলেন শ্রমিকরা। দুপুর ১টার দিকে তুলার মেশিনে ঝুট দিলে লোহার সাথে ঘর্ষণের ফলে আগুনের স্ফুলিঙ্গ তৈরি হয়। এ থেকে তুলায় আগুন লাগে। পাশাপাশি দুইটি গোডাউনে আগুন ছড়িয়ে পড়লে মুহূর্তের মধ্যে সবকিছু পুড়ে ছাই হয়ে যায়। তিনি আরও বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় তার তুলা, সেখানে থাকা কাপড়ের ঝুট ও সবগুলো মেশিন পুড়ে গেছে। এতে এক কোটি টাকার ক্ষতি হয়েছে।

চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক রফিকুজ্জামান জানান, প্রায় দুই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মেশিনে লোহার ঘর্ষণের ফলে আগুনের সূত্রপাত ঘটতে পারে।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply