‘সৌদির ধাক্কা শক্তিশালী করেছে আর্জেন্টিনাকে’

|

ছবি : সংগৃহীত

বিশ্বকাপ জয়ের প্রত্যাশা নিয়েই কাতার এসেছে আর্জেন্টিনা দল। ভক্ত অনুরাগীদের মধ্যেও ছিল তেমনই আশা। তবে নিজেদের প্রথম ম্যাচেই আত্মবিশ্বাসের পাহাড়ে প্রবল ধাক্কা দেয় সৌদি আরব। দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়ে দেন মধ্যপ্রাচ্যের দেশটি। এমন অঘটনে অবাক পুরো ফুটবল বিশ্ব। আর্জেন্টাইনদের দ্বিতীয় ম্যাচ ছিল মেক্সিকোর বিরুদ্ধে। সেই ম্যাচেই ঘুরে দাঁড়ায় লিও মেসির দল। দারুণভাবে ঘুরে দাঁড়াতে কি শুরুর ধাক্কা টনিক হিসেবে কাজ করছে আকাশি-নীলদের?

দলটির ডিফেন্ডার লিসান্দ্রো মার্টিনেসও তাই মনে করেন। তিনি বলেন, এশিয়ার দেশটির কাছে হার দল হিসেবে তাদের আরও দৃঢ় ও শক্তিশালী করে তুলেছে। সৌদি আরবের বিপক্ষে ম্যাচটি টনিক হিসেবে কাজ করেছে।

শুরুর সেই ম্যাচে সৌদি আরবের কাছে ১-২ গোলে হেরে যায় আর্জেন্টিনা। ৩৬ ম্যাচ পর হারের স্বাদ পায় তারা। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে আজ রাতে আর্জেন্টিনার প্রতিপক্ষ পোল্যান্ড।

আগেরদিন সংবাদ সম্মেলনে মার্টিনেস বলেন, হেরে যাওয়া লড়াই থেকেই সবচেয়ে বেশি শেখা যায়। কারণ, জয়ের মধ্যে থাকলে ভুলগুলো চোখে পড়ে না। দল এখন আরও শক্তিশালী, আরও ভালোভাবে প্রস্তুত।

তিনি বলেন, কোপা আমেরিকা জয় কিংবা যাই হোক না কেনো, বিশ্বকাপের একটি ম্যাচের সঙ্গেও তুলনা করা যায় না। এখানে ম্যাচগুলো খুব প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। মাঠে আমরা আরও অনেক কিছু দিতে চাই। আমরা যে লক্ষ্য নিয়ে এসেছি, সেখানে এখনো পৌঁছাতে পারিনি।

প্রসঙ্গত, দুই ম্যাচ শেষে ৪ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপের শীর্ষে পোল্যান্ড। আর্জেন্টিনা ও সৌদি আরবের পয়েন্ট সমান ৩, তবে গোল ব্যবধানে এগিয়ে দুইয়ে মেসিরা। ১ পয়েন্ট নিয়ে তলানিতে মেক্সিকো।

এএআর/ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply