তৃতীয় দিনে উদ্ধার আরও তিন কিশোর

|

In this undated photo released by Royal Thai Navy on Saturday, July 7, 2018, Thai rescue team members walk inside the cave where 12 boys and their soccer coach are trapped. The rescue began Sunday.

থাইল্যান্ডের থাম লুয়াং গুহায় আটকে পড়াদের উদ্ধার অভিযান শেষের পথে। তৃতীয় ও চূড়ান্ত দিনের অভিযানে আজ বের করে আনা হয়েছে তিন কিশোরকে। কর্তৃপক্ষ আশা করছেন, কিছুক্ষণের মধ্যে বাকি এক ফুটবলার ও তাদের কোচ উদ্ধার হবে।

এদিকে উদ্ধার হওয়া কিশোর ফুটবলারদের রাখা হয়েছে চিয়াং রাই শহরের হাসপাতালে। প্রথম দুই দিনে উদ্ধার হওয়া আট কিশোরের মধ্যে দুইজনের ফুসফুসে হালকা সংক্রমণ হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। দুই সপ্তাহের বেশি সময় গুহার ভেতর অবস্থান করায় তারা এমন সমস্যায় পড়েছে। তবে বাকিদের শারীরিক ও মানসিক স্বাস্থ্য ভালো রয়েছে জানিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ বলেন, স্বাস্থ্যগত ঝুঁকি থাকায় এখনই ফুটবলারদের তাদের পরিবারের সাথে দেখা করতে দেয়া হচ্ছে না।

২৩ জুন অনুশীলন শেষে থাম লুয়াং গুহায় প্রবেশ করে আটকা পড়ে ১২ ফুটবলার ও তাদের কোচ। ৯ দিন পর ২ জুলাই তাদের সন্ধান মেলে। আর বর্ষাকালে গুহা প্লাবিত হওয়ার শঙ্কায় ৮ জুলাই শুরু হয় চূড়ান্ত অভিযান।









Leave a reply