কাতারে গ্রেফতার নিয়ে ভীত নন ক্রোয়েশিয়ান সুন্দরী

|

ছবি : সংগৃহীত

কাতারে চলমান ফুটবল বিশ্বকাপে ‘পোশাক বিধি’ না মানায় গ্রেফতারের ঝুঁকিতে আছেন সাবেক মিস ক্রোয়েশিয়া ইভানা নল। বিভিন্ন গণমাধ্যমে এমন খবর প্রকাশিত হলে ইভানা জানিয়েছেন, পোশাকের কারণে গ্রেফতার হওয়া নিয়ে তিনি ভীত নন। কারণ, তিনি অন্যের ক্ষতি করছেন না। খবর দ্য ইন্ডিপেনডেন্টের।

বিশ্বকাপ খেলা দেখতে আসা দর্শকদের মার্জিত পোশাক পরার পরামর্শ দিয়েছে কাতার কর্তৃপক্ষ। দেশটিতে বিদ্যমান আইনের কথা মনে করিয়ে দিয়ে নারী দর্শকদের খোলামেলা পোশাক পরা থেকে বিরত থাকতেও আহ্বান জানায়।

ফিফার ওয়েবসাইটেও বলা হয়েছে, ফুটবল ভক্তরা কাতারে তাদের পছন্দের পোশাক পরতে পারেন। তবে দেশটির আইনকে সম্মান করতে হবে।

কাতার বিশ্বকাপে ২৩ নভেম্বর মরক্কোর বিরুদ্ধে ক্রোয়েশিয়ার প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয়। ম্যাচটি গোলশূন্য ড্র হয়। ২৭ নভেম্বর দ্বিতীয় ম্যাচে কানাডার বিপক্ষে মাঠে নামে ক্রোয়েশিয়া। সেই ম্যাচে ৪-১ গোলে জয়ী হয় ক্রোয়েশিয়া। সেখানে দর্শক হিসেবে উপস্থিত ছিলেন সাবেক মিস ক্রোয়েশিয়া ইভানা নল। কাতারে গিয়ে তিনি দেশটির ‘পোশাক নীতি’ লঙ্ঘন করেছেন বলে খবরে অভিযোগ উঠেছে। এই কারণে তিনি গ্রেফতার হতে পারেন বলেও আশঙ্কা করা হচ্ছে।

গ্রেফতার হওয়া নিয়ে ভীত নয় জানিয়ে ইভানা বলেন, আমি অন্যের ক্ষতি করছি না। কাতারের অনেক মানুষ আমার সঙ্গে ছবি তুলতে আসেন। যদি কাতারের মানুষ আমাকে ঘৃণা করতেন, তাদের যদি আপত্তি থাকতো, তাহলে তারা এসব করতেন না।

এএআর/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply