পোল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনা একাদশে আসতে পারে একাধিক পরিবর্তন

|

ছবি: সংগৃহীত

আজ কী লিওনেল মেসির শেষ বিশ্বকাপ ম্যাচ হবে? নাকি পোল্যান্ডকে গুড়িয়ে দিয়ে বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণে আরও একটা হার্ডল পেরোবেন এলএমটেন। মেসি আর আর্জেন্টিনার জন্য এই ম্যাচটা সমানভাবে খুবই গুরুত্বপূর্ণ। বিশ্বকাপের এ পথচলা এগিয়ে নিতে পোল্যান্ডের বিপক্ষে লিওনেল মেসির জাদুকারি পারফরমেন্স চাইবে আর্জেন্টিনা।

অন্যদিকে, ৩৪ বছর বয়সী পোলিশ কিংবদন্তি লেভানডোভস্কিও পড়ন্ত বেলায় জাতীয় দলের জার্সিতে বিশ্বকাপের পথচলাটা রঙ্গিন করতে সামর্থের সেরাটা দিতে মুখিয়ে থাকবেন আলবিসেলেস্তাদের বিরুদ্ধে। আর্জেন্টিনাকে হারাতে পোল্যান্ডের মূল অস্ত্র এই ফরোয়ার্ড।

দলীয় শক্তি, সাম্প্রতিক ফর্ম ও অতীত পরিসংখ্যান সবকিছুর বিচারেই পোলিশদের বিপক্ষে ফেভারিট আর্জেন্টিনা। দুই দলের ১১ দেখায় ৬টি ম্যাচ জিতেছে আর্জেন্টিনা আর পোল্যান্ড জয় পেয়েছে তিন ম্যাচে। দুই দল সবশেষ প্রীতি ম্যাচে মুখোমুখি হয়েছে ২০১১ সালে।

এদিকে, পোলিশ ম্যাচে আর্জেন্টিনা একাদশে দুইটি থেকে তিনটি পরিবর্তন আসতে পারে। গত ম্যাচের স্কোরার এনজো ফার্নান্দেজ পেতে পারেন মূল একাদশে জায়গা। মেসিকে কেন্দ্র করে পোল্যান্ড বধের প্ল্যান করবে আর্জেন্টিনা, এটিই সবার জনা। টানা দুই ম্যাচ গোলে পাওয়া মেসি পোল্যান্ড ম্যাচেও গোল পাবেন সেই প্রত্যাশা করবে আলবিসেলেস্তারা। মেসির সাথে আক্রমনে ডি মারিয়ার থাকাটা নিশ্চিত। বাকি এক পজিশনে লৌথারে মার্টিনেজ এগিয়ে থাকলেও ফিট হয়ে ওঠা পাওলো দিবালাও সুযোগ পাওয়ার দাবিদার।

মাঝমাঠেও আসতে পারে পরিবর্তন। টানা দুই ম্যাচে বদলি হিসেবে নেমে এনজো ফার্নান্দেস দুর্দান্ত পারফরমেন্স করে কোচ স্কালোনির কাছে মূল একাদশে জায়গা পাওয়ার দাবি জোরালো করেছে। মেক্সিকোর সাথে ড্রপ হলেও আবারো একাদশে ফিরতে পারেন মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেস।

ডিফেন্স লাইনে দুই সেন্টার ব্যাক লিয়েসা্ন্দ্রো মার্টিনেজ আর ওটামেন্ডি জুটির জায়গা পাকা। তবে লেফট ব্যাক পজিশনের নিকোলাস তাগলিয়াফিকো ও মার্কোস আকুনা এবং রাইট ব্যাক হিসেবে একাদশে থাকার রেসে আছেন তিন জন; গঞ্জালো মন্তিয়েল, মলিনা ও হুয়ান ফোইত।

বিপরীতে, পোল্যান্ডের সবচেয়ে বড় তারকা লেভানডোভস্কির সাথে আক্রমণে থাকবেন মিলিক ও ফ্রাঙ্কোবস্কি। তবে পোল্যান্ডের মূল শক্তি কামিল গ্লিক ও জাকুব কিভিউরের নেতৃত্বে জমাট রক্ষণ আর গোলরক্ষক সেজনির বিশ্বস্ত গ্লাভস।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply