রাজনৈতিক বৈরিতার আবহে মুখোমুখি ইরান-যুক্তরাষ্ট্র; দেখুন শুরুর একাদশ

|

ছবি: সংগৃহীত

‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে ইরান ও যুক্তরাষ্ট্র। জয়ের বিকল্প নেই দুই দলেরই। যারা জিতবে তারাই চলে যাবে রাউন্ড অব সিক্সটিনে। দোহার আল থুমামা স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় মাঠে গড়াবে ম্যাচটি।

তবে মাঠের খেলার চেয়েও আলোচনায় বেশি করে আসছে ইরানের চলমান নারী অধিকার আন্দোলনের প্রেক্ষিতে যুক্তরাষ্ট্রের ফুটবল ফেডারেশনের পতাকা বিকৃতি। যার ফলশ্রুতিতে কাতার বিশ্বকাপ থেকে যুক্তরাষ্ট্রকে নিষিদ্ধ করার দাবি পর্যন্ত করেছে ইরান। তাই দুই কোচ যতই রাজনীতিকে পাশ কাটিয়ে খেলায় শতভাগ মনোনিবেশের দাবি করুক না কেন বাঁচা-মরার এই লড়াইয়ে রাজনৈতিক উত্তাপকে ভুলতে পাড়বে না কোনোপক্ষই।

নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ৬-২ গোলে বিধ্বস্ত হয়েছিল ইরান। পরের ম্যাচে অবশ্য ঘুরে দাঁড়ায় তারা। ওয়েলসকে হারিয়ে দেয় ২-০ গোলে।

যুক্তরাষ্ট্র এবারের আসরে এখনও জয়ের মুখ দেখেনি। ওয়েলসের বিপক্ষে ১-১ এ ড্রয়ের পর ইংল্যান্ডের সঙ্গে করে গোলশূন্য ড্র। এখন পর্যন্ত দুইবারের দেখায় একটি জয় ও একটি ড্র আছে ইরানের ঝুলিতে।

ইরান একাদশ:

বেইরানভ্যান্ড (গোলরক্ষক) মোহাম্মাদি, হোসাইনি, পৌরানিলাঞ্জি, রেজাইয়ান, সাফি, নৌরোল্লাহি, এজাতোলাহি, তারেমি, আজমাউন, ঘোলিযাদেহ।

যুক্তরাষ্ট্র একাদশ:

টার্নার (গোলরক্ষক), রেয়াম, ডেস্ট, রবিনসন, কার্টার-ভিকার্স, মুশাহ, এডামস, ম্যাককেন্নি, উইয়াহ, পুলিসিচ, সারজেন্ট।

/আরআইএম





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply